সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

৩৬

ফিক্সিংয়ের জন্য ঘুষ নেয়ার কথা স্বীকার পাক ক্রিকেটারের

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্পট ফিক্সিংয়ের দায়ে ১০ বছর সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হন দেশটির সাবেক ক্রিকেটার নাসির জামশেদ। আগামী বছরের ফেব্রুয়ারি থেকে তার সাজা শুরু হবে। এর আগে ফিক্সিংয়ের জন্য ঘুষ নেয়ার অভিযোগ স্বীকার করলেন তিনি।

২০১৮ সালে পিএসএলে অন্য ক্রিকেটারদের দিয়ে ফিক্সিং করানোর জন্য ঘুষ নেয়ার কথা স্বীকার করেছেন জামশেদ। যুক্তরাজ্যের ম্যানচেস্টারে আলাদতে শুনানিতে দোষ স্বীকার করেন তিনি। পাকিস্তানের জার্সিতে তিন ফরম্যাট মিলিয়ে ৬৮ ম্যাচ খেলেন এ বাঁহাতি ব্যাটসম্যান।

ক্রিকেটকে স্পট ফিক্সিং ক্যান্সার থেকে বাঁচাতে বিশ্বজুড়ে জোর প্রচেষ্টা চালাচ্ছে আইসিসি। বিশ্বের বিভিন্ন ক্রিকেট বোর্ডও ক্রিকেটারদের বুকিদের হাত থেকে রক্ষার জন্য কঠোর হয়েছে। এর মাঝেই স্পট ফিক্সিংয়ের জন্য ঘুষ নেয়ার তথ্য স্বীকার করলেন জামশেদ। স্বভাবতই আরেকবার ক্রিকেট আঙিনায় পাকিস্তানের মুখ পুড়ল।

ক্রিকেটকে ফিক্সিং মুক্ত রাখতে কঠোর হচ্ছে বিশ্বে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। কয়েক দিন আগেই এর প্রমাণ মিলেছে। জুয়াড়ির প্রস্তাব গোপন রাখায় বাংলাদেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে দুই বছর সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করেছে তারা।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর