বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

৭২৭

প্রোটিয়াদের বিশ্বকাপের জার্সি উন্মোচন

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০১৯  

বৃহস্পতিবার জোহানেসবার্গে এক জমকালো আয়োজনের মাধ্যমে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। তার আগে এবারের বিশ্বকাপে যেই জার্সি পড়ে মাঠে নামবে প্রোটিয়ারা সেটা উন্মোচন করা হয়।

দক্ষিণ আফ্রিকার স্থানীয় সময় দুপুর ১টায় (বাংলাদেশ সময় বিকাল ৫টা) জমকালো আয়োজনের মাধ্যমে শুরু হয় দ্বাদশ বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণার অনুষ্ঠান। এই আয়োজনে প্রথমেই দলটির বিশ্বকাপের জার্সি উন্মোচন করে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)।
 
বরাবরের মতো সবুজ রঙে তৈরি করা হয়েছে জার্সি। জার্সির মূল অংশ জুড়ে থাকছে হালকা সবুজ রং। কলার ও দুই হাতায় থাকবে গাঢ় সবুজ রং। তবে কলারের চারপাশে থাকবে সবুজ রঙের বর্ডার। আর বুকের ওপর হলুদ রঙে লেখা থাকবে দলের নাম ‘সাউথ আফ্রিকা’। বুকের বাম পাশে দক্ষিণ আফ্রিকার লোগো। ট্রাউজারটি হচ্ছে গাঢ় সবুজ রঙের।

কোটা পদ্ধতি অনুসরণ না করেই এবারের বিশ্বকাপ দল বাছাই করেছে দেশটি। আইসিসি ওডিআই দলের র্যাঙ্কিংয়ে ৪ নম্বর অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকার ব্যাটিং অর্ডারে থাকবেন কুইন্টন ডি কক, হাশিম আমলা, এইডেন মারক্রাম, অধিনায়ক ডু প্লেসিস, অভিজ্ঞ জেপি ডুমিনি, ডেভিড মিলাররা।

দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণের নেতৃত্বে থাকবেন সময়ের আলোচিত পেসার কাগিসো রাবাদা। সাথে থাকবেন অভিজ্ঞ ডেল স্টেইন, এন্ডিলে ফেহলুকওয়ায়ো, লুঙ্গি এনজিডি ও ডুয়াইন প্রিটোরিয়াস।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে ফাফ ডু প্লেসির দল। ৩০ মে দ্য ওভালে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে তারা।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড:

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মার্করাম, ডেভিড মিলার, র্যাসি ভ্যান ডার ডুসেন, তাবরেজ শামসি, হাশিম আমলা, জেপি ডুমিনি, ইমরান তাহির, কাগিসো রাবাদা, এন্ডিলে ফেহলুকওয়ায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, অ্যানরিচ নর্টজে, ডেল স্টেইন, লুঙ্গি এনজিডি।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর