শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২০ ১৪২৯   ১১ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সুখসাগর পেঁয়াজ বীজ চাষে লাভবান হচ্ছেন মেহেরপুরের কৃষকরা দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণকাজ উদ্বোধন বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা, সর্বনিম্ন খরচ ৬,৭২,৬১৮ টাকা সেতুমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ৪৮ বছর ধরে দেশে বিখ্যাত চুয়াডাঙ্গার ব্লাকবেঙ্গল গোট পেশাদারির সঙ্গে দায়িত্ব পালন করুন
৮২

প্রেমিক ছোটদের মতো আচরণ করছে?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২৩  

বয়সের সঙ্গে ব্যক্তির আচরণে অনেক পরিবর্তন আসে। আপনি হয়তো দেখলেন যে আপনার বয়ফ্রেন্ড অদ্ভুত ব্যবহার করছেন। তখন আপনার ভালো লাগবে না। ধরা যাক, তার বয়স ২৫। এবার এই মানুষটিকে ঠিক করবেন কীভাবে? জেনে নিন টিপস। 

মনোবিজ্ঞান বলছে, মানুষের মধ্যে ছোটবেলার কিছু অভ্যাস থাকা ভালো। কিন্তু তাই বলে যদি একদমই ছোটদের মতো ব্যবহার করতে থাকেন বয়ফ্রেন্ড, তাহলে সতর্ক হতে হবে। এর কারণ তার ব্যবহার আপনার সহ্য না হওয়াই স্বাভাবিক। আপনি একটি যুবকের সঙ্গে প্রেম করছেন, কোনো ছোট ছেলের সঙ্গে নয়।

এই সময়ের প্রতিবেদনে বলা হয়েছে, কিছু কিছু ভুল তো সবাই করে থাকেন। সেই বিভ্রান্তি শুধরে নেয়াটাই বুদ্ধিমানের কাজ। নইলে জটিলতা বাড়তে থাকবে। তাই বয়ফ্রেন্ড এমন অহেতুক ভুলভ্রান্তি করলে শুধরে যেতে বলুন। তবেই আগামীদিনে ভালো থাকবেন।

তার দোষগুণ বিচার করুন

আপনার স্বপ্ন তাকে ঘিরেই। এই পরিস্থিতিতে তিনি কী কী ভুল করছেন, সেটা খুঁজে দেখার দায়িত্ব আপনার উপর বর্তায়। তাই সতর্ক হয়ে যান। দেখবেন খুব সহজেই সমস্যার সমাধান আপনি করে ফেলতে পারছেন। তবে শুধু দোষটা দেখলেই হবে না, তার ভালো গুণও খুঁজে নিন। দেখবেন এরপর থেকে আনন্দে থাকতে পারছেন। সমস্যা কমছে দ্রুত গতিতে। 

তাকে বোঝান
আপনি তার ভুল খুঁজে পেলেন। এমনকি কোন কোন সময় তিনি এই ধরনের কাজ করছেন, তাও লিখে রাখলেন। এরপর শুরু হবে মূল কাজ। আপনি তাকে বোঝান কেন এই ব্যবহার মেনে নিতে পারছেন না। দেখবেন তিনি নিজের ভুল অবশ্যই বুঝেছেন। এরপর তিনি নিজেকে বদলে নিতেও পারেন। তাই সেই সময়টুকু দিন।

আপনি পছন্দ করছেন না
বয়ফ্রেন্ডের ছোটদের মতো ব্যবহার আপনি পছন্দ করছেন না। এই কথাটা লুকিয়ে রাখলে চলবে না। বরং তাকে দ্রুত সব কিছু খুলে বলুন। এটা সম্পর্কের জন্য ভালো। আপনি লুকিয়ে রাখলে আদতে সমস্যা দেখা দিতে পারে। তিনি কোনোদিনও বুঝবেন না। এর থেকে সমস্যা দেখা দিতে পারে। তাই নিজের মতো করে বলার জন্য প্রস্তুত থাকুন। আশা করছি ভালো থাকতে পারবেন।

বারবার করে মনে করান
মানুষের অভ্যাস একদিনে ছেড়ে যাওয়ার নয়। বয়ফ্রেন্ডের চরিত্রের সঙ্গে বিষয়টি ঢুকে গিয়েছে। তাই তাকে এই জায়গা থেকে বের করে আনতে গেলে অবশ্যই বারবার করে বলতে হবে। যখনই আপনি দেখবেন যে তিনি এমন ব্যবহার করছেন, সতর্ক করে দিন। আপনার বলার পরই দেখবেন তিনি নিজের মতো করে বিষয়টি বুঝে নিয়েছেন এবং নিজেকে শুধরে নিয়েছেন।

ছেড়ে যাবেন বলুন
আপনি বারবার মানা করার পরও যদি সঙ্গী না শুনতে পারেন। তখন আরো বড় পদক্ষেপ নিতে হবে। তাকে বলুন আপনি সম্পর্কে থাকতে পারছেন না। আশা করছি এটা শোনার পর তিনি নিজেকে বদলে ফেলবেন। আপনারা সুখে থাকবেন আগামী দিনে। এবার থেকে এই টিপস মাথায় ঢুকিয়ে নিন।

উল্লেখ্য, এক-আধটু ছেলেমানুষি থাকলে এনজয় করুন।  এমন আচরণ আপনাকে হাসিখুশি রাখবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা