মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২   মাঘ ৪ ১৪২৮   ১৪ জমাদিউস সানি ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
পোশাক রপ্তানি: বড় বাজারে বড় প্রবৃদ্ধি আশা জাগাচ্ছে আরও ৯৬ লাখ ফাইজারের টিকা এলো যুক্তরাষ্ট্র থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের তথ্য গুজব: শিক্ষা মন্ত্রণালয় জীবননগরে কৃষি কাজে জনপ্রিয় হয়ে উঠেছে ‘রাইস ট্রান্সপ্লান্টার’ গড়াই নদী খনন প্রকল্পে সুফল পাচ্ছে কুষ্টিয়ার বাসিন্দারা চুয়াডাঙ্গায় দুর্বৃত্তরা কেটে ফেলেছে ২৬টি কমলাগাছ মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতে দুজনের কারাদণ্ড
১২২

প্রসাধনী নয়, ত্বক ভালো রাখুন ভিন্ন উপায়ে

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২২  

ত্বক ভালো রাখতে আপনি হাজারও প্রসাধনী ব্যবহার করেছেন, অথচ লাভের লাভ কিছুই হয়নি। এতে কেবল অর্থের ও সময়ের অপচয়, এছাড়া আর কিছুই নয়। ত্বক ভালো রাখতে চাইলে প্রসাধনী নয়, ত্বককে ভেতর থেকে সুস্থ রাখাটা জরুরি।

তাই নিজেকে ভালো রাখার পাশাপাশি ত্বকের যত্ন নেয়ারও কয়েকটি উপায় রয়েছে। যা মেনে চললে খুব সহজেই ত্বকের বিভিন্ন সমস্যা থেকে রেহাই পাওয়া যাবে। চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে প্রসাধনী ছাড়া অন্য উপায়ে ত্বক ভালো রাখবেন। 

** রূপটানে ব্যবহৃত স্পঞ্জ, ব্রাশ, তুলি, ব্লেন্ডার ভালো করে পরিষ্কার করে রাখবেন।

** শীতকালে তো অবশ্যই, তবে অন্যান্য ঋতুতেও ব্যবহার করবেন ময়শ্চারাইজার।

** স্ক্রাব করুন। শুধু মুখের ত্বকে যত্ন নয়, শরীরের ত্বক ভালো রাখতেও নিয়মিত স্ক্রাব করুন।

** নিজের ত্বকের ধরন অনুযায়ী ত্বকের যত্ন নেবেন। এর জন্য কোনো এক্সপার্টের পরামর্শ নিতে পারেন। 

** প্রতিদিন তিন লিটার করে পানি পান করবেন। এতে শরীরের অভ্যন্তরীণ ক্রিয়াকলাপ স্বাভাবিক থাকবে। সঙ্গে ত্বক হবে প্রাণবন্ত। 

** বছরের সব ঋতুতেই চেষ্টা করবেন সানস্ক্রিন ব্যবহার করার। এতে ত্বকের ক্ষতি হওয়ার সম্ভাবনা কম থাকে। এমনকি ঘরেও সানস্ক্রিন ব্যবহারে অভ্যস্ত হবেন। 

** নতুন প্রসাধন সামগ্রী কেনার আগে দু’বার ভাববেন। কারণ হতে পারে আপনার আগের জিনিসগুলোই এখনো শেষ হয়নি। তাছাড়া নতুন প্রসাধনী ত্বকের জন্য মানান্সই কিনা তাও যাচাই করা জরুরি। 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা