বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০   আষাঢ় ১৭ ১৪২৭   ১১ জ্বিলকদ ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
১০৮

পেঁয়াজ কারসাজিতে জড়িতরা ছাড় পাবে না : হানিফ

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ পেঁয়াজের দাম বৃদ্ধিকারীদের কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ‘পরিষ্কারভাবে বলছি, পেঁয়াজ নিয়ে যে কারসাজি করা হচ্ছে- এদের বিরুদ্ধে সরকার ইতোমধ্যে পদক্ষেপ নিয়েছে। পেঁয়াজের এ কারসাজির সাথে যারা জড়িত, তাদের খুঁজে বের করা হচ্ছে। এই চক্রকে চিহ্নিত করে কঠোর শাস্তি দেয়া হবে।’

১৯ নভেম্বর (সোমবার) বিকালে কুষ্টিয়ার মিরপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

মিরপুর উপজেলা আ. লীগের এ ত্রি-বার্ষিক সম্মেলনে পুনরায় কুষ্টিয়া কোর্টের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আব্দুল হালিমকে সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

মাহাবুব উল আলম হানিফ বলেন, দেশে কিছু সংখ্যক সুবিধাবাদী অসাধু ব্যবসায়ী আছে। তারা সাধারণ জনগণের দুর্বলতার সুযোগ নিয়ে ফায়দা লুটতে চায়। এসব অসাধু ব্যবসায়ীরাই পেঁয়াজ গুদামে রেখে দাম বাড়িয়ে দিয়েছে। এ ধরনের অসৎ ব্যবসায়ীদের কারণে সাধারণ মানুষের দুর্ভোগ হয়। 

পেঁয়াজ আমদানি করা হচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিপুল পরিমাণ পেঁয়াজ আমদানি করা হচ্ছে। ইতোমধ্যে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

অনুষ্ঠানে মিরপুর উপজেলা আ. লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিম সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রাশিদা বেগম এমপি, সাবেক সংসদ সদস্য সুলতানা তরুণ, কুষ্টিয়া জেলা আ. লীগের সভাপতি সদর উদ্দিন খান প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- জেলা, উপজেলা, ইউনিয়ন পর্যায়ের আ. লীগ ও আ. লীগের অঙ্গ সংগঠনের অনেক নেতাকর্মীরা।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর