বুধবার   ২৯ জুন ২০২২   আষাঢ় ১৪ ১৪২৯   ২৯ জ্বিলকদ ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
মাগুরার কৃষকদের বিনামূল্যে আমন ধানের উপকরণ বিতরণ ‘যুদ্ধ করতে প্রস্তুত’ সৈন্যের সংখ্যা দশগুণ বাড়াচ্ছে ন্যাটো মেহেরপুরে আবারো বাড়ছে অ্যানথ্রাক্স রোগীর সংখ্যা ইবিতে ফাজিল পরীক্ষার ফল প্রকাশ এসআই নিয়োগের ফল প্রকাশ, সুপারিশপ্রাপ্ত ৮৭৫ জন ’৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: প্রতিমন্ত্রী
৫৯৭

পদ্মা সেতুতে পরীক্ষামূলক টোল আদায়

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৮ জুন ২০২২  

পদ্মা সেতুতে প্রথমবারের মতো পরীক্ষামূলকভাবে টোল আদায় করা হলো। গতকাল শুক্রবার এই টোল আদায় করা হয়। সেতুর মাওয়া প্রান্তে টোল প্লাজায় প্রথম টোল দেন পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পরিচালক শফিকুল ইসলাম। তাঁর গাড়ির সঙ্গে থাকা আরো কয়েকটি গাড়ি থেকে টোল আদায় করা হয়।

পদ্মা সেতু প্রকল্প সূত্রে জানা যায়, গতকাল বিকেল ৪টা ১৫ মিনিটে মাওয়া প্রান্তে কয়েকটি গাড়ি থেকে টোলের টাকা আদায় করা হয়। ইংরেজিতে লেখা টোলের রসিদে দেখা যায়, ওপরের অংশে লেখা ‘পদ্মা ব্রিজ মাওয়া পয়েন্ট। বাংলাদেশ ব্রিজ অথরিটি (বিবিএ)। মিনিস্ট্রি অব রোড ট্রান্সপোর্ট অ্যান্ড ব্রিজ। গভর্নমেন্ট অব বাংলাদেশ’। রসিদের নিচের অংশে টোলের বিবরণ লেখা রয়েছে। টোলের টাকা নগদে পরিশোধ করা হয়।

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, ‘আজকে শুধু পরীক্ষামূলকভাবে টোল দেওয়া হয়েছে। এটা আনুষ্ঠানিকভাবে টোল দেওয়া নয়। এ টোল দেওয়ার মধ্য দিয়ে মেশিন ঠিকভাবে কাজ করছে কি না, সফটওয়্যার সচল রয়েছে কি না ইত্যাদি বিষয় পরীক্ষা করা হয়েছে। ’

এদিকে পদ্মা সেতু উদ্বোধনের দিন সেতুর দুই পাশের সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে বুড়িগঙ্গা, ধলেশ্বরী ও আড়িয়াল খাঁ সেতুর টোল না নেওয়ার প্রস্তাব করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। গত ১৩ জুন অর্থ বিভাগে এই চিঠি পাঠানো হয়।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর