বুধবার   ২৯ জুন ২০২২   আষাঢ় ১৪ ১৪২৯   ২৯ জ্বিলকদ ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
মাগুরার কৃষকদের বিনামূল্যে আমন ধানের উপকরণ বিতরণ ‘যুদ্ধ করতে প্রস্তুত’ সৈন্যের সংখ্যা দশগুণ বাড়াচ্ছে ন্যাটো মেহেরপুরে আবারো বাড়ছে অ্যানথ্রাক্স রোগীর সংখ্যা ইবিতে ফাজিল পরীক্ষার ফল প্রকাশ এসআই নিয়োগের ফল প্রকাশ, সুপারিশপ্রাপ্ত ৮৭৫ জন ’৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: প্রতিমন্ত্রী
৭৯

পদ্মাসেতুর উদ্বোধনী উৎসবে মাতবে কুষ্টিয়া পৌরসভাও

প্রকাশিত: ১৭ জুন ২০২২  

স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন আগামী ২৫ জুন। দক্ষিণাঞ্চলের মানুষ তো বটেই গোটা দেশ এই দিনটিকে বিশেষভাবে উদযাপন করবে। রাষ্ট্রীয়ভাবে দিবসটি উদযাপনে নানান প্রস্তুতি গ্রহণ করলেও বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানও যেন মুখিয়ে আছে দিবসটি উদযাপনে। এরই মধ্যে কুষ্টিয়া পৌরসভার পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

বৃহস্পতিবার দুপুরে দিবসটি উদযাপনে অনুষ্ঠিত হয়েছে বিশেষ প্রস্তুতি সভাও। পৌর মেয়র আনোয়ার আলীর সভাপতিত্বে মেয়র কার্যালয়ে অনুষ্ঠিত ওই সভায় অংশ নেন পৌরসভার উর্ধতন কর্মকর্তা ও সকল কাউন্সিলরবৃন্দ। সিদ্ধান্ত হয় দিবসটি সাড়ম্বরে সম্পন্নে সকল করণীয় বিষয়ে।

কীভাবে অনুষ্ঠানে সফল রূপ দেয়া যায় সেই লক্ষে উপস্থিত সকলের কাছে চাওয়া হয় মতামত। শেষ পর্যন্ত আসে চুড়ান্ত সিদ্ধান্ত। সকাল ১০টায় বর্ণাঢ্য শোভাযাত্রা, সন্ধ্যায় পৌর বিজয় উল্লাস চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা সেই সাথে থাকছে যেমন খুঁশি তেমন সাজো’র মত আকর্ষণীয় আয়োজন।

পৌর মেয়র আনোয়ার আলী বলেন জাতির জন্য দিবসটি বিশেষ গুরুত্বের। জননেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেখিয়েছেন দেশীয় অর্থায়নেও সম্ভব পদ্মা সেতুর মত বৃহৎ প্রকল্প বাস্তবায়ন। তিনি বলেন দেশী বিদেশী নানা ষড়যন্ত্র উপেক্ষা করে শেষ পর্যন্ত কাঙ্খিত লক্ষে পৌছানো সম্ভব হয়েছে। মেয়র বলেন শুধু পদ্মা সেতু নয় অনেক বড় বড় প্রকল্পও এরই মধ্যে বাস্তবায়নের পথে। যা দেশের সামগ্রিক অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলবে।

আনোয়ার আলী বলেন পদ্মা সেতু উদ্বোধনের ফলে সামগ্রিক অর্থনীতি চাঙ্গা হলেও বিশেষ করে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ সবচেয়ে বেশি উপকৃত হবে। রাজধানী ঢাকার সাথে যোগাযোগ সহজতর হওয়ায় এই অঞ্চল অর্থনীতিতে সমৃদ্ধি অর্জন করবে। পরিশেষে তিনি দিবসটি সফলভাবে সম্পন্ন করতে পৌরসভার সকল কর্মকর্তা, কাউন্সিলর, স্বত:স্ফূর্ত অংশগ্রহণ প্রত্যাশা করেন।

সভায় পৌর মেয়র আনোয়ার আলী ছাড়াও প্যানেল মেয়র শাহীন উদ্দিন, নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, পৌর নির্বাহী কর্মকর্তা কামাল উদ্দিন, প্রশাসনিক কর্মকর্তা মাহমুদ রেজা চৌধুরী বুলবুলসহ পৌরসভার সকল কাউন্সিলর ও উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর