মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

২৬

নিষেধাজ্ঞা পেলেন শহীদ-আরাফাত সানি

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

দেশের ক্রিকেটে যেনো নিষেধাজ্ঞার মৌসুম চলছে। শাহাদাত হোসেন রাজীব নিষেধাজ্ঞা পেয়েছেন কয়দিন আগেই। তরুণ ক্রিকেটার কাজী অনিকও আছেন এমন শাস্তির মুখে। তবে এবার নিষেধাজ্ঞা পেলেন আরো দুই ক্রিকেটার। মোহাম্মদ শহীদ ও আরাফাত সানি জুনিয়রকে এক বছরের নিষেধাজ্ঞা দিয়েছে বিসিবি।

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) কথা কাটাকাটির জের ধরে লাঞ্ছিতের ঘটনায় তাদেরকে এই শাস্তি দিয়েছে ক্রিকেট বোর্ড। শহীদের পাশাপাশি সানিরও দোষ রয়েছে বলে প্রমাণ পাওয়ায় উভয়কেই সমান শাস্তি দেয়া হইয়েছে। তবে দুজনের শাস্তির পুরোটাই স্থগিত রেখেছে বিসিবি। পরবর্তীতে কোনো অপরাধ করলে তাদের এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে।

জানা গেছে, নভেম্বরে ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডের খেলায় খুলনায় মুখোমুখি হয় ঢাকা বিভাগ ও খুলনা বিভাগ। ম্যাচ চলাকালে পেসার মোহাম্মদ শহীদ ও আরেক পেসার শাহাদাত হোসেন ২৪ বছর বয়সী সতীর্থ ক্রিকেটার আরাফাত সানিকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। আরাফাতকে বলের এক পিঠ ঘষে দিতে বললে তিনি অস্বীকৃতি জানান। এতে চটে যান শহীদ। আরাফাতকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন তিনি। এরপর সানিকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন শাহাদাতও। যদিও শহীদের বিষয়টি শুরুতে আলোচনায় আসেনি। 
এ ব্যাপারে বিসিবির একজন কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, দুজনই লেভেল দুইয়ের অপরাধ করেছেন এবং তাদের নিষিদ্ধ করা হয়েছে। তাদের তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করা হয়নি এবং তাদের মাঠের বাইরের কার্যকলাপ পর্যবেক্ষণ করা হবে। তারা যদি কোনো অপরাধ করে নিষিধাজ্ঞা অবিলম্বে কার্যকর করা হবে।

দেখার পালা নিজেদের ভুল শুধরে তারা কতটা ফিরতে পারেন। 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর