বুধবার   ২০ জানুয়ারি ২০২১   মাঘ ৬ ১৪২৭   ০৬ জমাদিউস সানি ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
ইবির দুই শিক্ষার্থীর স্বর্ণ জয় গাংনীতে অবৈধ ৫ ইটভাটাকে জরিমানা দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মধ্যে চেক ও শীতবস্ত্র বিতরণ
৪২

নিশ্ছিদ্র নিরাপত্তায় শুরু হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২১  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’ আয়োজন করা হয়েছে। আগামী ১০ জানুয়ারি থেকে এই ম্যারাথন শুরু হয়ে চলবে ৭ মার্চ পর্যন্ত। 

এ উপলক্ষে মঙ্গলবার (৫ জানুয়ারি) বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থাপনা করেন সেনাসদরের আইটি পরিদফতরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আমিনুল হক।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অনুষ্ঠেয় এই ম্যারাথন প্রতিযোগিতার আয়োজনে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। দেশ ও বিদেশের এলিট রানার, সার্ক রানার এবং বাংলাদেশি রানারসহ আনুমানিক ২০০ জন দৌড়বিদ এতে অংশ নেবেন। 

আর্মি স্টেডিয়াম থেকে ৪২ দশমিক ১৯৫ কিলোমিটার ফুল ম্যারাথন ও ২১ দশমিক শূন্য ৯৭ কিলোমিটার হাফ ম্যারাথন শুরু হয়ে হাতিরঝিলে শেষ হবে। রুট হিসেবে ব্যবহৃত হবে বাংলাদেশ আর্মি স্টেডিয়াম-কাকলী ক্রসিং-কামাল আতাতুর্ক এভিনিউ-গুলশান-২-গুলশান-১-পুলিশ প্লাজা-হাতিরঝিল (সম্পূর্ণ হাতিরঝিল চার চক্কর দিয়ে শেষ হবে)।

নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে ১০ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় ফুল ম্যারাথন ও সকাল ৬টা ৪০ মিনিটে হাফ ম্যারাথন শুরু হবে। তবে করোনা টেস্টে নেগেটিভ উত্তীর্ণ হলেই কেবল প্রতিযোগীরা ম্যারাথনে অংশ নিতে পারবেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১-এর আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক ব্রিগেডিয়ার জেনারেল সালীম আহমাদ খান, সেনাসদর, এমটি পরিদফতরের স্টাফ কর্নেল মো. শওকত ওসমান, স্পোর্টস ভিশন লিমিটেডের চেয়ারম্যান ক্যাপ্টেন সাইফুর রহমান, বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের জেনারেল সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর