শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
৬৭

নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি ১ ফেব্রুয়ারি

আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

নির্ভয়ার ধর্ষকদের ফাঁসির দিন পুনরায় ঘোষণা করা হল। ভারতের রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা নাকচ হয়ে যাওয়ার পরই ঠিক হয়ে গেল নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি হবে ১ ফেব্রুয়ারি। ওইদিন ভোর ৬টায় একসঙ্গে চারজনকে ফাঁসি দিয়ে দেওয়া হবে। এদিকে, নাকচ হয়ে গেছে অভিযুক্ত মুকেশ সিংয়ের প্রাণভিক্ষার আবেদন। ফলে আর কোনও আইনি বাধা থাকল না তাদের ফাঁসি কার্যকর করতে।

বিনয় শর্মা, মুকেশ সিং, অক্ষয় কুমার সিং এবং পবন গুপ্তার ফাঁসি হওয়ার কথা ছিল ২২ জানুয়ারি। তবে প্রাণভিক্ষার আবেদন জানানোয় সেটা আটকে গিয়েছিল। কারণ প্রাণভিক্ষা মঞ্জুর করা হয়, নাকি খারিজ করা হয় তা নিয়ে অপেক্ষা করতে হয়েছিল।

উল্লেখ্য, মুকেশ সিংয়ের প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। দিল্লি সরকার সেই পিটিশন খারিজ করে বৃহস্পতিবার দুপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের কাছে পাঠিয়েছিল। সন্ধ্যায় তা পাঠিয়ে দেওয়া হয় রাষ্ট্রপতির কাছে। পিটিশন খারিজ করে দেওয়ার প্রস্তাব করে ফাইলটি রাষ্ট্রপতির কাছে পাঠায় কেন্দ্র। তাতেই সিলমোহর দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

শুক্রবার ২২ জানুয়ারির বদলে ১ ফেব্রুয়ারি ফাঁসি দেওয়া হবে বলে জানিয়েছে আদালত। নির্ভয়া কাণ্ডে চারজন দোষীর বিরুদ্ধে নতুন করে মৃত্যু পরোয়ানা জারি করল দিল্লির আদালত।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর