শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১   ফাল্গুন ১৩ ১৪২৭   ১৩ রজব ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
আলমডাঙ্গায় ১৮ কি.মি. রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন কুষ্টিয়ার বড়বাজারে অগ্নিকাণ্ড আলমডাঙ্গায় সুপেয় পানি সরবরাহ ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন সম্পত্তির জন্যই নিজের গর্ভধারিণীকে হত্যা! ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে স্ট্যাটাস,অভিযুক্ত আটক
১৪

নারিকেল তেল ও চিনিতে ঠোঁটের যত্ন

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

নারিকেল তেলের উপকারিতা সম্পর্কে বলে হয়তো শেষ করা যাবে না। সাধারণত চুলে এবং ত্বকে এর ব্যবহার ব্যাপক জনপ্রিয়। এমনকি অতিরিক্ত রুক্ষ ত্বকের জন্য নারিকেল তেলের কার্যকারিতা বেশ লক্ষণীয়।

নারিকেল তেলের ব্যাবহার শুধু এটুকুতেই সীমাবদ্ধ নয়। ঠোঁটের 'মৃত সেল' সরানোর জন্যেও স্ক্রাব হিসেবে নারিকেল তেল অনেক কার্যকর। তবে তার সাথে একটু চিনি মিশিয়ে নিলে তা যাদুর মত কাজ করে। ঠোঁটের স্ক্রাব করার জন্য এর থেকে ভাল কিছু ঘরে বসে তৈরি করা সম্ভব নয়।

এক চামচ নারিকেল তেলের সাথে হাফ চামচ দানাদার চিনি মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি একটি টুথব্রাশের সাহায্যে ঠোঁটে আলতো করে ঘোষতে হবে। তবে এ ক্ষেত্রে সাদা চিনি ব্যবহার করলে ভালো উপকার পেতে পারেন।

স্ক্রাবটি লাগানোর কিছুক্ষণ পর ঠোঁটের 'মৃত সেল' গুল উঠে আসবে। ভাল ফলাফলের জন্য সপ্তাহে দুই থেকে তিন দিন এই পদ্ধতিটি অনুসরণ করতে হবে।এছাড়াও ঠোঁটের গোলাপি রঙ ফেরানোর জন্য মিশ্রণটিতে হাফ চামচ বিটরুটের রস মিশিয়ে নেওয়া যেতে পারে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা