বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭   ১২ শাওয়াল ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
৫৮৭

নব্বই দশকের গল্পে তাসনিয়া ফারিন

বিনোদন ডেস্ক:

প্রকাশিত: ৪ এপ্রিল ২০১৯  

ছোট পর্দার এই সময়ের অভিনয় শিল্পী তাসনিয়া ফারিন। যিনি অল্প দিনের ক্যারিয়ারে স্বল্প কাজ দিয়েই সবার নজর কেঁড়েছে। কাজের শুরুটা বিজ্ঞাপন দিয়ে হলেও বর্তমানে নাটকে ব্যস্ত হয়ে পড়ছেন তিনি। বিশেষ করে গেল ভালোবাসা দিবসে বেশ কয়েকটি নাটকে তার অভিনয় প্রশংসিত হয়েছে। সেই সুবাদে নাট্যাঙ্গনে বেশ চাহিদা বেড়েছে ফারিনের। যার দরুণ প্রায় দিনই লাইট ক্যামেরার সামনে দাড়াতে হচ্ছে। এবার তিনি  ‘টাপুর টুপুর’ নামের নতুন একটি নাটকে অভিনয় করলেন। 

নাটকটিতে এবার টুপুর চরিত্রে দেখা মিলবে ফারিনকে। নাটকটি রচনা করেছেন জহির করিম আর পরিচালনা করেছেন শরিফুল ইসলাম শামীম। গেল ২৯ ও ৩০ মার্চ রাজধানীর পুরান ঢাকার বেশ কিছু লোকেশনে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। 
 
মূলত নাটকটির গল্প গড়ে উঠেছে নব্বই দশকের  দুই বোনকে কেন্দ্র করে। নাটকটিতে বড় দেখতে কালো আর ছোট বোনের গায়ের রং ফর্সা। এই কারণে বড় বোনের বিয়ে হয় না। এরপর নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যাবে গল্পটি।

এতে ফারিনের বড় বোনের (টাপুর) চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী সুমাইয়া শিমু। এছাড়াও অভিনয় করেছেন গোলাম কিবরিয়া তানভীর, রাজীব; রিপন; রেশমিসহ অনেকে।

নাটকটি সম্পর্কে ফারিন বলেন, নাটকটিতে কাজ করে বেশ ভালো লেগেছে। এর চরিত্রটি ভিন্নধর্মী। সেই নব্বই দশকের গল্প, যেটা আমাদের জন্য অচেনা। কাজটি করতে গিয়ে অনেক কিছুই জানতে পেরেছি। সবাই সর্বোচ্চ চেষ্টা করেছি চরিত্রগুলো ফুটিয়ে তুলতে। আশা করব দর্শকদেরও ভালো লাগবে। নাটকটি আসছে পহেলা বৈশাখে এনটিভিতে প্রচারিত হবে। 

এদিকে, ফারিন বর্তমানে বৈশাখ ও ঈদুল ফিতরের কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। সম্প্রতি মাববুর রশীদ বান্নাহ পুলিশের সাতটি গল্প নিয়ে নির্মাণ করেছেন নাটক ‘পুলিশ-একজন মানুষ’। এই নাটকে পুলিশের চরিত্রে অভিনয় করেছেন সময়ের দর্শকপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। নাটকটিতে এ অভিনেতা রূপদান করেছেন সাতটি চরিত্রে। আর এই নাটকে অপূর্বর বিপরীতে অভিনয় করেছেন ফারিন। এই নাটকটিও পহেলা বৈশাখ উপলক্ষে ইউটিউবে প্রকাশিত হবে। 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা