সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
৭৮

নগদ অর্থ সহায়তা থেকে যে কারণে বাদ পড়ল ৮ লাখ নম্বর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ মে ২০২০  

আট লাখ মোবাইল নম্বর নিম্ন আয়ের মানুষের জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহারের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। নানা অনিয়মের খবর বের হওয়ার পর এসব নম্বর বাদ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। 

এ বিষয়ে মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, আট লাখ পরিবারের নামের তালিকায় একই মোবাইল নম্বর একাধিকবার ব্যবহার করা হয়েছে। অনেক গরীব মানুষের বিকাশ নম্বর না থাকায় একই নম্বর বহু মানুষ ব্যবহার করেছে। তাই আট লাখের বেশি মানুষের নাম তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। 

তিনি আরো বলেন, তালিকা সংশোধন করে বাদ পড়াদের অ্যাকাউন্টে টাকা পাঠানো হবে। 

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েছে অনেক মানুষ। কম আয়ের এসব মানুষের জন্য প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে আড়াই হাজার টাকা করে বরাদ্দ দিয়েছেন। এ টাকা বিতরণের তালিকা তৈরিতে বিভিন্ন জায়গায় অনিয়মের খবর পাওয়া যায়।

হবিগঞ্জে চারটি মোবাইল নম্বরের বিপরীতে ৩০৬ জনের নাম রয়েছে। লালমনিরহাটে ৫৩ জনের নামের বিপরীতে এক ব্যক্তির মোবাইল নম্বর ব্যবহার করা হয়েছে। ৪০ জন সুবিধাভোগীর নামের পাশে বাগেরহাটে এক ইউপি সদস্যের নিজের মোবাইল নম্বর দেয়ায় তাকে শোকজ করা হয়েছে। 

এছাড়া বিভিন্ন জায়গায় ইউপি চেয়ারম্যান ও সদস্যের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, স্বজনপ্রীতি, আর্থিক লেনদেনের অভিযোগ উঠেছে। 

এ বিষয়ে এক ভিডিওবার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণসহায়তা কর্মসূচির তালিকা প্রণয়নে কোনো ধরনের অনিয়ম সরকার বরদাশত করবে না। ত্রাণ বিতরণে যে-ই অনিয়ম করবে, দলীয় পরিচয় হলেও সে রেহাই পাবে না।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর