শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১   ফাল্গুন ১৩ ১৪২৭   ১৩ রজব ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
আলমডাঙ্গায় ১৮ কি.মি. রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন কুষ্টিয়ার বড়বাজারে অগ্নিকাণ্ড আলমডাঙ্গায় সুপেয় পানি সরবরাহ ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন সম্পত্তির জন্যই নিজের গর্ভধারিণীকে হত্যা! ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে স্ট্যাটাস,অভিযুক্ত আটক
৬৭

নগদের অভাবনীয় সাফল্যকে ম্লান করার চেষ্টা করছে একটি মহল 

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২১  

নগদের অভাবনীয় সাফল্যে ঈর্ষান্বিত হয়ে গুজব ও অপপ্রচারে লিপ্ত হয়েছে কিছু কুচক্রী মহল। বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’ চালু হওয়ার অল্প কিছুদিনের মধ্যেই ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়। বিশেষত সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ আর সেন্ড মানি ফ্রী, বিল পেমেন্ট ফ্রী, সঞ্চয় মুনাফা সর্বাধিক হওয়ায় নগদ সাধারণ মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে এবং অল্পদিনের মাঝেই সর্বাধিক গ্রাহক নিয়ে দেশের মোবাইল ব্যাংকিংয়ে প্রথম অবস্থান দখল করে। আর একারণেই চক্ষুশূল হয়ে উঠে অন্য মোবাইল ব্যাংকিং কোম্পানিগুলোর কাছে। বিশেষত দেশের অন্যতম পুরনো মোবাইল ব্যাংকিং কোম্পানি যাদের ক্যাশ আউট চার্জ সর্বাধিক আর কিছুদিন পরপরেই অভিযোগ উঠে তাদের অফিশিয়াল যোগাযোগের মাধ্যম ব্যবহার করে গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র। সেই সব কোম্পানিগুলো সুষ্ঠু প্রতিযোগিতামূলক বাজারে টিকে না থাকতে পারার আশঙ্কায় এবার মেতেছে মিথ্যা প্রোপাগান্ডা আর অপপ্রচারে। মূলত নগদের কাছে বাজার হারানোর ভয়ে তারা এজাতীয় অপপ্রচারে মেতেছে।

এপ্রসঙ্গে একজন অর্থনৈতিক বিশ্লেষক বলেন, যে কোনো দেশের সরকারি সেবা চালু হয় দেশের জনগণকে সর্বোচ্চ সুবিধা দেওয়ার জন্য, মানুষের ভালোর জন্য। নগদ এইদিক দিয়েও এগিয়ে আছে যেকোনো কোম্পানি থেকে। ডিজিটাল বাংলাদেশের ডাক বিভাগের ডিজিটাল লেনদেন সেবা হলো ‘নগদ’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ‘নগদ’ এর উদ্বোধন করেন। এরপর মাত্র ১০ মাস ১০ দিনে ‘নগদ’ দেশের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এই স্বল্প সময়ে সারাদেশের বিভিন্ন প্রান্তে বিস্তৃত হয়েছে ‘নগদ’-এর নেটওয়ার্ক। বর্তমানে গ্রাহক সংখ্যায় দেশের ১ নম্বর ডিজিটাল আর্থিক সেবা হিসেবে প্রতিষ্ঠিত “নগদ”।

উল্লেখ্য, ইতোমধ্যে ১০০ কোটি টাকা লেনদেনের মাইলফলক অতিক্রম করেছে ‘নগদ’। সরকারের সকল ধরনের উপবৃত্তি, ভাতা ও অনুদান “নগদ”-এর মাধ্যমে বিতরণের জন্য অনুশাসন জারি করেছেন প্রধানমন্ত্রী। যুগান্তকারী এই উদ্যোগ দেশের নিম্ন ও মধ্যম আয়ের জনগোষ্ঠীকে আর্থিক অন্তর্ভুক্তিতে আনতে সহায়তা করবে বলে আশা করা হচ্ছে। ডিজিটাল বাংলাদেশে নগদ হচ্ছে অন্যতম সরকারি সেবা যা চালুর অল্পকিছু  দিনের মাঝেই লাভের মুখ দেখেছে। ঝিমিয়ে পড়া ডাক বিভাগকে দেখাচ্ছে আশার আলো। 

যেহেতু নগদ বাংলাদেশ ডাক বিভাগ দ্বারা পরিচালিত সেই সাথে বর্তমান সরকারের বড় ধরনের একটি সাফল্য। এ সাফল্যকে কলুষিত করতে বিকাশ বিদেশি চক্রের সাথে আঁতাত করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ  করতে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। 

দেশের টাকা দেশে রাখতে আর নিজের তথ্য ও টাকাকে নিরাপদ রাখতে নগদের প্রতি আস্থা এখন সকলের। নিজের এবং দেশের ভালোর জন্য কুচক্রীদের থেকে সাবধান থাকুন তাদের অপপ্রচারের বিভ্রান্ত না হয়ে সতর্ক হোন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর