সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ৪ ১৪২৮   ১২ সফর ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণে গুরুত্ব পাবে যে ৬টি বিষয় শেখ হাসিনার নেতৃত্ব ও সম্পর্ককে গুরুত্ব দিয়ে আসছে সৌদি সরকার বাংলাদেশের সুগন্ধি চাল বিশ্বময় সুবাস ছড়াচ্ছে মোংলা বন্দরে নির্মিত হচ্ছে আরও ৬টি জেটি
৩৩

দৌলতপুরে বোমা তৈরিকালে বিস্ফোরণের ঘটনায় আটক ৫

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০ আগস্ট ২০২১  

কুষ্টিয়া জেলার দৌলতপুরে বৃহস্পতিবার (১৯ আগস্ট) বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে কারিগর আবু বকর সিদ্দিকী ও তার স্ত্রী মধুবালা আহত হন। এ ঘটনায় পুলিশ আহত স্বামী-স্ত্রী সহ আরও তিনজনকে আটক করেছে। 

দৌলদপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন বিলগাথুয়া গ্রামে এ ঘটনা ঘটে। আটককৃতদের মধ্যে একজন সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য রয়েছেন।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, বিস্ফোরণে আহত ও যারা গ্রেফতার হয়েছে সবাই সীমান্তে চোরাকারবারীর সাথে জড়িত।

ওসি জানান, আবু বকরের বাসার গোপন কুঠুরিতে বোমা তৈরি কাজ চলছিল। বকরের স্ত্রীও সেখানে ছিলেন। এ সময় হঠাৎই একটি বোমা বিস্ফোরিত হয়। বিষ্ফোরণে ঐ ঘরের টিনের চালা উড়ে যায়। আহত হন বকর তার স্ত্রী মধুবালা। 

বিস্ফোরণে আবু বকরের দুই পা ও দুই হাতের মাংস মাংস উড়ে গেছে। তার স্ত্রী মধুবালার বাম হাত ও ডান পা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। তাদেরকে উদ্ধার করে প্রথমে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়। পরে দুজনকেই কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

ঘটনাস্থল থেকে অদুরেই ছিলের প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশারফুজ্জামান মুকুল। তিনি জানান বিস্ফোরণে প্রচন্ড শব্দ হয়। ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাওয়া যায়। তিনি জানান বকর একটি চোরকারবারী দলের সক্রিয় সদস্য। এসব বোমা সীমান্তে চোরকারবারী করার সময় ব্যবহৃত হয়।

এদিকে ঘটনার পরপরই পুলিশ বকর ও তার স্ত্রী মধুবালাকে জিজ্ঞাসাবাদ করে ঐ চক্রের সন্ধান পায়। তৎক্ষণাৎ অভিযান চালিয়ে পুলিশ ৩ জনকে আটক করেছে। এরা হলেন, একই গ্রামের ইয়াকুব মন্ডলের ছেলে প্রাগপুর ইউনিয়নের সাবেক সদস্য আবুল কালাম (৪৫), মৃত আমিরুল মাষ্টারের ছেলে বিকু (৪০) ও তাহের আলীর ছেলে রায়হান (২২)।

ওসি জানান ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে এবং ঘটনাস্থল থেকে বিস্ফোরিতবোমার আলামত উদ্ধার করা হয়েছে। 

হাসপাতালে চিকিৎসধীন বকর ও তার স্ত্রীকে কুষ্টিয়া সিআইডির একটি দলও জিজ্ঞাসাবাদ করেছে। তাদেরকে গ্রেফতার দেখানো হবে বলেও জানা ওসি নাসির উদ্দিন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর