সোমবার   ১৫ জুলাই ২০২৪   আষাঢ় ৩০ ১৪৩১   ০৭ মুহররম ১৪৪৬

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
দেশের চার বিভাগে ভারী বর্ষণের আভাস জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান ব্যবসা-বাণিজ্য যাতে সহজ হয় সর্বদা সেই কাজই করছি: প্রধানমন্ত্রী দেশের অর্থনৈতিক উন্নয়নে রপ্তানি বাণিজ্য প্রসারের বিকল্প নেই দেশে কোনো মানুষ অতিদরিদ্র থাকবে না: শেখ হাসিনা
৬৬

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় শিবচরে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ জুলাই ২০২৪  

আইনমন্ত্রী আনিসুল হক এমপি জানিয়েছেন, দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় ও জুডিশিয়াল একাডেমি নির্মিত হবে শিবচরে। আমরা খুব আনন্দিত যে, শিবচরে দুটি প্রতিষ্ঠান বিচার বিভাগ থেকে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একটা ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি করার প্রস্তাব পাস করেছে সরকার। এটা শিবচরে করা হবে। এটার জন্য জমি অধিগ্রহণের টাকা দেওয়ার প্রস্তুতি চলছে। কিছুদিনের মধ্যে এই জমির টাকা বিতরণ করা হবে। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত শিবচরের কুতুবপুরে পদ্মা রেলস্টেশন সংলগ্ন এলাকা, পৌরসভার শেখ হাসিনা সড়ক, চরশ্যামাইলে প্রস্তাবিত স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক মারুফুর রশীদ খান, পুলিশ সুপার মো. মাসুদ আলম, উপজেলা চেয়ারম্যান ডা. মো. সেলিম, পৌর মেয়র মো. আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

এ সময় কোটাবিরোধী আন্দোলন নিয়ে প্রশ্ন করলে আইনমন্ত্রী বলেন, যখন কোনো মামলা আদালতে থাকে আমি আইনমন্ত্রী হিসেবে সেই মামলার বিষয়ে কোনো কথা বলি না। আমি এবারও এ ব্যাপারে কোনো কথা বলতে চাই না।  আইনমন্ত্রী বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশের প্রথম একটা আইন বিশ্ববিদ্যালয় হবে যেটার নাম হবে বাংলাদেশ আইন বিশ্ববিদ্যালয়। সেই বিশ্ববিদ্যালয়টাও এই শিবচরেই করা হবে। প্রধানমন্ত্রীর সেই ইচ্ছা মোতাবেক আমি বিশ্ববিদ্যালয়ের জন্য জায়গা দেখতে এসেছি। আমরা তিনটা জমি দেখেছি। চিফ হুইপ আমাকে এখানে নিয়ে এসেছেন। আপনাদের মাধ্যমে আমি তাকে ধন্যবাদ জানাই। তিনি আমাকে তিনটাই খুব ভালো জায়গা দেখিয়েছেন। একটা বিশ্ববিদ্যালয়ের জন্য যেটা ঠিক হবে আমরা সেটাই সিদ্ধান্ত নেব। আমরা কিছুদিনের মধ্যেই জানিয়ে দেব কোথায় সেটা হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় ইনশাল্লাহ শিবচরেই হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর