শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২০ ১৪২৯   ১১ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সুখসাগর পেঁয়াজ বীজ চাষে লাভবান হচ্ছেন মেহেরপুরের কৃষকরা দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণকাজ উদ্বোধন বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা, সর্বনিম্ন খরচ ৬,৭২,৬১৮ টাকা সেতুমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ৪৮ বছর ধরে দেশে বিখ্যাত চুয়াডাঙ্গার ব্লাকবেঙ্গল গোট পেশাদারির সঙ্গে দায়িত্ব পালন করুন
১১৮

দুই বছরেও প্রণোদনার অর্থ পাননি চুয়াডাঙ্গার সেবিকারা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

করোনাকালে দায়িত্ব পালনে চিকিৎসক, সেবিকা ও স্বাস্থ্যকর্মীদের জন্য সরকার ঘোষিত প্রণোদনার অর্থ না পেয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন চুয়াডাঙ্গায় কর্মরত সেবিকারা। সোমবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরাফাত রহমান জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, ২০২০-২১ অর্থবছরে করোনা পরিস্থিতি মহামারি অবস্থায় থাকাকালে কোভিড আক্রান্ত রোগীদের সেবাদানে সরাসরি নিয়োজিত চিকিৎসক, সেবিকা ও স্বাস্থ্যকর্মীদের বিশেষ প্রণোদনা ঘোষণা করে সরকার। সরকারের নির্বাহী আদেশে চুয়াডাঙ্গায় দায়িত্বরত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিজের জীবন তুচ্ছ করে করোনার মহামারি মোকাবিলা করেন। পরিস্থিতি স্বাভাবিক হলে অন্য জেলার সেবিকারা প্রণোদনার অর্থ পেলেও চুয়াডাঙ্গায় কর্মরত সেবিকারা আজও প্রণোদনার অর্থ পাননি।

সেবিকারা অভিযোগ করেন, এ বিষয়ে স্থানীয় কর্তৃপক্ষের কাছে বারবার ধর্ণা দিলেও তারা কোনো সদুত্তর দিতে পারেননি। তারা স্পষ্ট কোনো জবাবও দেন না। এ বিষয়ে কারা জড়িত বা কেউ বিষয়টি নিয়ে ষড়যন্ত্র করছে কিনা তা খতিয়ে দেখার দাবি জানান সেবিকারা।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালে কর্মরত সুপারভাইজার মোছা. ফেরদৌস আরা খাতুন, সিনিয়র স্টাফ নার্স মোছা. তহমিনা খাতুন ও মোছা. ফরিদা খাতুন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর