বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সারাদেশে নৌযান চলাচল বন্ধ ঘোষণা ১৩ জেলা প্রশাসনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ : মোংলা-পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত ফুটবল নিয়ে ব্যস্ত সাকিব আল হাসান ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে আজ জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত শ্রমিকলীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

দিল্লি দূষণে চীন-পাকিস্তানের হাত আছে!

আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

বিজেপি নেতা বিনীত আগরওয়াল শারদা অভিযোগ করেন, দিল্লি দূষণে চীন-পাকিস্তানের হাত আছে। তারা ভারতে বিষাক্ত গ্যাস ছেড়েছে।

ভারতে ক্ষমতাসীন বিজেপি’র এই নেতার দাবি, প্রতিবেশী যে কোনো দেশ যারা আমাদের ভয় পায় তারাই এই বিষাক্ত গ্যাস ছেড়েছে এমন সম্ভাবনা রয়েছে। আমি মনে করি পাকিস্তানে বা চীন আমাদের ভয় পায়। এটা তাদেরই কাজ বলে মনে হচ্ছে। খবর হিন্দুস্তান টাইমস।

তিনি আরো বলেন, নরেদ্র মোদি ও অমিত শাহ ক্ষমতায় আসার পর থেকে পাকিস্তান হতাশ হয়ে পড়েছে। তারা যখনই ভারতের সঙ্গে যুদ্ধ করেছিল, পরাজিত হয়েছিল। পাকিস্তান কোনো বিষাক্ত গ্যাস ছেড়েছে কি-না তা আমাদের গুরুত্ব সহকারে বিবেচনা করতে হবে।

আগরওয়াল শারদা

আগরওয়াল শারদা

দিল্লির আকাশে এ মুহূর্তে মারাত্মক মাত্রায় ধোঁয়াশা বিরাজ করছে। গত শনিবার এবং রবিবার দিল্লির বাতাসের গুণমান সূচক বা এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) ৯৯৯ ছাড়িয়েছে বেশ কিছু জায়গায়।

বায়ুদূষণের মাত্রা সহ্যের সীমা ছাড়িয়েছে, নগরবাসী ভারি বৃষ্টির অপেক্ষায় রয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, দিল্লির বিষাক্ত বাতাসের জন্য যানবাহন প্রধান কারণ নয়। তাদের মতে, পার্শ্ববর্তী রাজ্যগুলোতে শস্যক্ষেত পরিষ্কার করতে গমের নাড়া পোড়ানোই দিল্লির বায়ুদূষণের প্রধান কারণ। তিন বছর ধরেই এ পরিস্থিতি বিরাজ করছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা