মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২   মাঘ ৪ ১৪২৮   ১৩ জমাদিউস সানি ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
পোশাক রপ্তানি: বড় বাজারে বড় প্রবৃদ্ধি আশা জাগাচ্ছে আরও ৯৬ লাখ ফাইজারের টিকা এলো যুক্তরাষ্ট্র থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের তথ্য গুজব: শিক্ষা মন্ত্রণালয় জীবননগরে কৃষি কাজে জনপ্রিয় হয়ে উঠেছে ‘রাইস ট্রান্সপ্লান্টার’ গড়াই নদী খনন প্রকল্পে সুফল পাচ্ছে কুষ্টিয়ার বাসিন্দারা চুয়াডাঙ্গায় দুর্বৃত্তরা কেটে ফেলেছে ২৬টি কমলাগাছ মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতে দুজনের কারাদণ্ড
১০০

তিন ট্রিলিয়ন ডলারের প্রথম কোম্পানি অ্যাপল!

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২২  

মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল প্রথম কোম্পানি হিসাবে তিন ট্রিলিয়ন ডলারের মাইলফলক ছুঁয়েছে। বছরের প্রথম দিনে শেয়ারবাজারের ভ্যালুয়েশনে এই রেকর্ড গড়ে কোম্পানিটি। যদিও দিনশেষে অল্প ব্যবধানে মাইলফলক থেকে ছিটকে পড়ে অ্যাপল।

খবরে বলা হয়, ২০২২ সালের প্রথমদিনে সিলিকন ভ্যালিভিত্তিক কোম্পানিটির শেয়ার মূল্য ১৮২.৮৮ ডলারে উন্নীত হয়। এতে অ্যাপলের মার্কেট ভ্যালু ৩ ট্রিলিয়ন ডলারের ছাড়িয়ে যায়। তবে দিনশেষে শেয়ারপ্রতি মূল্য ২.৫ শতাংশ কমে ১৮২.০১ ডলারে নেমে আসে। ফলে এ সময়ে অ্যাপলের মার্কেট ক্যাপিটালাইজেশন ছিল ২.৯৯ ট্রিলিয়ন ডলার। দুই ট্রিলিয়ন মার্কেট ভ্যালু ক্লাবে অ্যাপলের সঙ্গে রয়েছে মাইক্রোসফট করপোরেশন। সফটওয়্যার জায়ান্টটি এখন ২.৫ ট্রিলিয়ন ডলারের কোম্পানি। এ ছাড়া অ্যালফাবেট (গুগল), অ্যামাজন এবং টেসলার ভ্যালুয়েশন এক ট্রিলিয়ন ডলারের উপরে রয়েছে। আর সৌদি আরাবিয়ান ওয়েল কোম্পানির ভ্যালুয়েশন ১.৯ ট্রিলিয়ন ডলার।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর