শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২০ ১৪২৯   ১১ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সুখসাগর পেঁয়াজ বীজ চাষে লাভবান হচ্ছেন মেহেরপুরের কৃষকরা দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণকাজ উদ্বোধন বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা, সর্বনিম্ন খরচ ৬,৭২,৬১৮ টাকা সেতুমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ৪৮ বছর ধরে দেশে বিখ্যাত চুয়াডাঙ্গার ব্লাকবেঙ্গল গোট পেশাদারির সঙ্গে দায়িত্ব পালন করুন
২৬

তিন জেলায় বিএনপি-জামায়াতের ৪৬ জন গ্রেফতার

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  

দিনাজপুর, নওগাঁ ও ঝালকাঠিতে বিভিন্ন মামলায় বিএনপি-জামায়াতের ৪৬ নেতা-কর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। 

দিনাজপুর : দিনাজপুরে নাশকতা পরিকল্পনার অভিযোগে জামায়াতের ৩১ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে আছেন বীরগঞ্জ উপজেলা জামায়াতের সেক্রেটারি মঞ্জুরুল ইসলাম, চিরিরবন্দর উপজেলা জামায়াত নেতা মকবুল মুন্সী প্রমুখ। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে দিনাজপুর শহরের রেলওয়ে স্টেশন এলাকা ও জিলা স্কুলের সামনে থেকে তাদের আটক করা হয়। এর আগে তারা শহরে ঝটিকা মিছিল বের করেছিলেন। 

পুলিশ জানায়, সকাল ৭টার  দিকে নাশকতার চেষ্টায় দিনাজপুর রেলস্টেশন, বাহাদুর বাজার ও জিলা স্কুল এলাকায় বিভিন্ন উপজেলা থেকে জামায়াত ও শিবিরের নেতা-কর্মীরা জড়ো হন। তারা ঝটিকা মিছিল বের করেন। এ সময় পুলিশের ধাওয়া খেয়ে তারা ছত্রভঙ্গ হয়ে পড়েন। পরে দিনাজপুর পৌরসভার সামনে প্রমোদা পরিবহন নামের বাসে ওঠার সময় পুলিশ ৩১ নেতা-কর্মীকে আটক করে। কোতোয়ালি থানার ওসি তানভিরুল ইসলাম জানান, জামায়াত-শিবিরের এসব নেতা-কর্মী জেলার বিভিন্ন স্থান থেকে শহরে এসে নাশকতা ও অরাজকতা সৃষ্টির লক্ষ্যে সমবেত হচ্ছিল। 

নওগাঁ : নওগাঁর আত্রাই উপজেলায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের ১০ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১-এ উপস্থিত হয়ে জামিনের জন্য তারা আবেদন করেছিলেন। তবে বিচারক এ বি এম গোলাম রসুল তাঁদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কারাগারে যাওয়া নেতা-কর্মীরা হলেন- আত্রাই থানা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলমগীর হোসেন, উপজেলার ভোপাড়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাজ্জাদ হোসেন, আত্রাই থানা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান আকন্দ, সদস্য মোহাম্মদ সাবু ও জাকির হোসেন, থানা কৃষক দলের আহ্বায়ক আসাদুজ্জামান (বুলেট) ও যুগ্ম আহ্বায়ক আজাদুর রহমান (রিপন), থানা ছাত্রদলের সদস্য সচিব সাব্বির হোসেন, উপজেলার পাঁচুপুর ইউনিয়ন বিএনপির প্রচার সম্পাদক রফিকুল ইসলাম এবং আত্রাই থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ওয়াহাব খামারু। 

ঝালকাঠি : ঝালকাঠিতে বিস্ফোরক আইনের পৃথক দুই মামলায় বিএনপি ও যুবদলের পাঁচ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সকালে উচ্চ আদালতের দেওয়া জামিনের মেয়াদ শেষে তারা নিম্ন আদালতে হাজির হলে ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) আবদুল মান্নান রসুল জানান, ২৮ নভেম্বর জেলার রাজাপুর উপজেলায় আওয়ামী লীগ নেতা-কর্মীদের ওপর বোমা হামলার অভিযোগে বিএনপির অঙ্গসংগঠনের নামধারী ২৬ নেতা-কর্মীসহ মোট ১০৬ জনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় রাজাপুর উপজেলা যুবদলের সভাপতি জাকারিয়া সুমন ও সাধারণ সম্পাদক আল মামুন অভিকে কারাগারে পাঠানো হয়েছে। অপরদিকে ৭ ডিসেম্বর রাতে ঝালকাঠি জেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের বহনকারী বাসে বোমা বিস্ফোরণের অভিযোগে অপর মামলায় ঝালকাঠি পৌর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু, জেলা যুবদল আহ্বায়ক শামীম তালুকদার ও যুবদল নেতা সাদ্দাম হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে। এ মামলায় জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ১৪ নামধারী নেতা-কর্মীসহ মোট ৪৪ জনকে আসামি করা হয়। ঝালকাঠি জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ালিউল ইসলাম দুই মামলায় মোট পাঁচজনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর