মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

২৯

ঢাবিতে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষকে ক্যাম্পাসে একটি সুষ্ঠু ও শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

গতকাল রোববার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদীন সাংবাদিকদের এ কথা জানান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয়কে দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠান উল্লেখ করে কর্তৃপক্ষকে এর পরিবেশের উন্নয়নে বিশেষ জোর দিতে নির্দেশ দেন।

শিক্ষার্থীদের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও বিজ্ঞান ভিত্তিক কর্মকাণ্ডে জড়িত করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে একটি সমন্বিত উদ্যোগ গ্রহণের উপর গুরুত্বারোপ করেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতিকে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন পরিকল্পনাসহ সামগ্রিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন ঢাবি উপাচার্য।

এছাড়া তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি সম্পর্কে তিনি রাষ্ট্রপতিকে জানান।

উপাচার্য বিশ্ববিদ্যালয়ের আসন্ন ৫২তম সমাবর্তন অনুষ্ঠানের প্রস্তুতির বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করেন। সমাবর্তনে প্রায় ২০ হাজার ৮০০ গ্র্যাজুয়েটকে ডিগ্রি দেয়া হবে।

তিনি রাষ্ট্রপতিকে আগামী বছর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে একটি আন্তর্জাতিক সেমিনার আয়োজন সম্পর্কেও অবহিত করেন। ‘জলবায়ু পরিবর্তন ও খাদ্য সুরক্ষা’ শীর্ষক এ সেমিনারে দেশ-বিদেশের শতাধিক বিজ্ঞানী অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর