শনিবার   ১৭ এপ্রিল ২০২১   বৈশাখ ৪ ১৪২৮   ০৫ রমজান ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
চিরনিদ্রায় শায়িত কবরী, লাল-সবুজে ঢাকলো সমাধি ৫ দিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জুবায়ের আহমদ হেফাজতের তাণ্ডবে বিএনপির মদদ ছিল : হানিফ সালিশ বৈঠকে ভাইস চেয়ারম্যানের চড়-থাপ্পরে বৃদ্ধের মৃত্যু
৮৩

ড্রাইভিং লাইসেন্সের জট খুলেছে

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

দীর্ঘ অপেক্ষার অবসান হতে যাচ্ছে। দরপত্র জটিলতায় প্রায় দুই বছর বন্ধ থাকার পর আবেদনকারীদের ড্রাইভিং লাইসেন্স দেওয়ার কাজ শুরু হয়েছে।

মুজিববর্ষে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ‘বিশেষ সেবা সপ্তাহ’র প্রথম দিনে গতকাল রবিবার গাজীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জসহ চার জেলায় ড্রাইভিং লাইসেন্সের বায়োমেট্রিক নিবন্ধন শুরু হয়েছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে তা উদ্বোধন করেন।

গত দুই বছরে ওবায়দুল কাদের একাধিকবার বলেছিলেন, ড্রাইভিং লাইসেন্স দিতে না পারায় বিআরটিএর সব অর্জন ম্লান হয়ে গেছে। বছরখানেক আগে আবেদন ও পরীক্ষায় পাস করেও ড্রাইভিং লাইসেন্স না পাওয়া ব্যক্তিদের ভোগান্তি ছিল চরমে। প্রায় ১৫ লাখ আবেদন জমা পড়েছে বিআরটিএতে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত সেবা সপ্তাহ পালন করবে বিআরটিএ। এর উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেছেন, আগামী কয়েকদিনের মধ্যে বিভাগীয় পর্যায়েও লাইসেন্স প্রদানের কাজ শুরু করা হবে। লাইসেন্স সরবরাহকারী প্রতিষ্ঠানকে (ভেন্ডর) সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে কাজ করতে বলেছেন মন্ত্রী।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর