বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
৫১

ট্রাম্পকে হত্যা করলে ৩০ লাখ ডলার পুরস্কারের ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যা করতে পারলে ৩ মিলিয়ন (৩০ লাখ) ডলার পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন ইরানের এক এমপি। মঙ্গলবার ইরানের সংসদ অধিবেশন চলার সময় কারমান প্রদেশের এমপি আহমদ হামজাহ এমন ঘোষণা দেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
 
সংসদ অধিবেশনে আহমদ হামজাহ বলেন, কেরমান প্রদেশের নাগরিকদের হয়ে আমি ঘোষণা দিচ্ছি, ট্রাম্পকে যে-ই হত্যা করুক, তাকে ৩০ লাখ ডলার পুরস্কার দেয়া হবে। কেরমান প্রদেশের সবাই কাসেম সোলেইমানির যোদ্ধা। আমরা শহীদ হতে ভয় পাই না।

আহমদ হামজাহ ইরানের রাজধানী তেহেরানের দক্ষিণে অবস্থিত কারমান প্রদেশের এমপি। এদিকে মার্কিন ড্রোন হামলায় নিহত ইরানি জেনারেল কুদসপ্রধান কাসেম সোলাইমানির জন্মস্থানও কারমান প্রদেশেই। কেরমানেই দাফন করা হয় সোলেইমানিকে।

এর আগেও সোলাইমানি হত্যার ঘটনায় ট্রাম্পের মাথার বিনিময়ে ৮০ মিলিয়ন ডলার পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন এক ইরানি নাগরিক। তার এই ঘোষণাটি ইরানের টেলিভিশনে সরাসরি সম্প্রচারও করা হয়।

গত ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন ড্রোন হামলায় ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ব্রিগেডের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলায়মানি নিহত হন। এই হত্যাকাণ্ডের পর থেকেই মধ্যপ্রাচ্যে ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের ব্যাপক উত্তেজনা তৈরি হয়ে রয়েছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর