শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২০ ১৪২৯   ১১ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সুখসাগর পেঁয়াজ বীজ চাষে লাভবান হচ্ছেন মেহেরপুরের কৃষকরা দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণকাজ উদ্বোধন বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা, সর্বনিম্ন খরচ ৬,৭২,৬১৮ টাকা সেতুমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ৪৮ বছর ধরে দেশে বিখ্যাত চুয়াডাঙ্গার ব্লাকবেঙ্গল গোট পেশাদারির সঙ্গে দায়িত্ব পালন করুন
১৪০

চুয়াডাঙ্গায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীরা বৃত্তি ও বাইসাইকেল পেল

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩  

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচির আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি ইউনিয়নে ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকালে চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রশাসনের আয়োজনে গড়াইটুপি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়।

শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে গড়াইটুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুর রহমান রাজুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূঁইয়া।

এ সময় তিনি বলেন, পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে শিক্ষাসহ সকল ক্ষেত্রে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষে কাজ করে যাচ্ছেন বর্তমান সরকার। তারই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হচ্ছে। শিক্ষার্থী ঝরে পড়া রোধে এবং শিক্ষার্থীদের স্কুলমুখী করতে উপবৃত্তি ও বিনামূল্যে বই বিতরণের ব্যবস্থা করেছে বর্তমান সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূঁইয়া তার বক্তব্যে শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র-ছাত্রীদের মাঝে ১০টি বাইসাইকেল বিতরণ করেন এবং ৫০ জন শিক্ষার্থীদের হাতে শিক্ষা বৃত্তির তিন লাখ ৪৪ হাজার টাকা তুলে দেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর