মঙ্গলবার   ২৬ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
৬৮

চুয়াডাঙ্গায় আজ থেকে মার্কেট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫ মে ২০২০  

স্বাস্থ্যবিধি ও নিয়ম কানুন না মানায় মার্কেট ও অন্য সব ব্যবসা প্রতিষ্ঠান আজ শুক্রবার (১৫ মে) থেকে  বন্ধ ঘোষণা করেছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন। সকাল থেকে এ নির্দেশনা কর্যকর হবে। তবে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দোকানপাট গুলো খোলা থাকবে।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার মার্কেট বন্ধের বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, সরকারি নির্দেশনায় গত রোববার সকাল থেকে স্বাস্থ্য বিধি ও নিয়ম কানুন মেনে চুয়াডাঙ্গায় খুলে দেয়া হয় মার্কেট ও অন্য ব্যবসা প্রতিষ্ঠানগুলো। কিন্তু মার্কেটের ব্যবসায়ীরা নির্দেশনা মানতে না পারায় পাঁচ দিনের মাথায় মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করল জেলা প্রশাসন।

কারণ হিসেবে বলা হয়েছে, জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা প্রতিদিন বাড়ছে। ঝুঁকিপূর্ণ হওয়ায় জেলা প্রশাসন বন্ধের এ সিদ্ধান্ত গ্রহণ করেন।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে হলরুমে ব্যবসায়ী নেতাদের সঙ্গে মতবিনিময় করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি সোলাইমান হক জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলি আজগর টগর, জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলামসহ দোকান মালিক সমিতি ও মার্কেট কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, ঝুঁকি নিতে চাই না বলেই মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ করা হয়েছে। আগের মতো নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকানপাট খোলা রাখা যাবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর