সোমবার   ১৫ জুলাই ২০২৪   আষাঢ় ৩০ ১৪৩১   ০৭ মুহররম ১৪৪৬

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
দেশের চার বিভাগে ভারী বর্ষণের আভাস জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান ব্যবসা-বাণিজ্য যাতে সহজ হয় সর্বদা সেই কাজই করছি: প্রধানমন্ত্রী দেশের অর্থনৈতিক উন্নয়নে রপ্তানি বাণিজ্য প্রসারের বিকল্প নেই দেশে কোনো মানুষ অতিদরিদ্র থাকবে না: শেখ হাসিনা
৭১

চুয়াডাঙ্গায় শিক্ষা ও স্বাস্থ্য উপকরণ বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩ জুলাই ২০২৪  

‘উন্নত পল্লী উন্নত দেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ’এ স্লোগানকে সামনে রেখে দরিদ্র নারীদের জন্য পল্লী কর্মসংস্থানের সহায়তা প্রকল্পের (২য় পর্যায়ের) পল্লী উন্নয়ন কিশোরী সংঘের কিশোরীদের মাঝে সচেতনতামূলক প্রশিক্ষণ, শিক্ষা ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) সকাল ১১টায় উপজেলার উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড বিআরডিবি জীবননগর উপজেলা শাখা।

চুয়াডাঙ্গা বিআরডিবি’র উপ-পরিচালক আব্দুল আলীমের সভাপতিত্বে ও শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস মেধার সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।

অনুষ্ঠানের জেলা প্রশাসক শিক্ষার্থীদের বাল্যবিয়ে বন্ধ, আত্মহত্যা প্রবণতা রোধ, সঞ্চয়ের মনোভাব গড়ে তোলাসহ আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখার জন্য শিক্ষার্থীদের পরামর্শ দেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান, জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা মমতাজ, উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি সালাউদ্দিন কাজল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জীবননগর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা জামিল আখতার।

অনুষ্ঠান শেষে কিশোরী সংঘের সদস্যদের মধ্যে জমাকৃত অর্থ বিতরণ, ১০০ শিক্ষার্থীর মধ্যে স্বাস্থ্য ও শিক্ষা উপকরণ বিতরণ এবং ৬ শতাধিক শিক্ষার্থীদের মধ্যে ঔষধি ও ফলজ গাছের চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠান শেষে জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা মমতাজ শিক্ষার্থীদের বাল্যবিয়ে না করার ব্যাপারে শপথ করান।
 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর