বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৭ ১৪২৮   ২৫ রবিউস সানি ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
রূপান্তরে বাংলাদেশ উত্তরণে বাংলাদেশ দুটি বৃহৎ উন্নয়ন প্রকল্পে ২৩ হাজার কোটি টাকা ঋণ দিচ্ছে জাপান শতবর্ষ উদযাপনে বর্ণিল সাজে ঢাকা বিশ্ববিদ্যালয় যশোরে আনসার-ভিডিপি’র পতাকা র‌্যালি করোনা বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান আবার বন্ধ হবে: প্রধানমন্ত্রী ভারত-পাকিস্তান থেকে নানা সূচকে এগিয়ে বাংলাদেশ
৭৩

চালু হলো ই-নালিশ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১ নভেম্বর ২০২১  

নানারকম সামাজিক অপরাধমূলক কর্মকাণ্ড থেকে পরিত্রাণ পাওয়া যাবে ই নালিশের প্ল্যাটফরমে। সামাজিক সমস্যা থেকে পরিত্রাণ ও সেবা প্রাপ্তির প্রক্রিয়াকে জনবান্ধব করতে ‘সঠিক তথ্যে দ্রুত সেবা’ স্লোগানে ই নালিশ নামে অ্যাপটি ডেভেলপ করেছে নোয়াখালী জেলা প্রশাসন।

জানা গেছে, অ্যাপটির মাধ্যমে প্রমাণসহ অভিযোগ করতে পারবেন ভুক্তভোগী। অ্যাপেই প্রমাণস্বরূপ যুক্ত করা যাবে ছবি, ভিডিও, ডকুমেন্টসহ ওয়েব লিংক। ই-নালিশ অ্যাপ্লিকেশন ব্যবহার করে একজন সচেতন নাগরিক বা ভুক্তভোগী তার অভিযোগটি যথাযথ কর্তৃপক্ষকে জানাতে পারবেন মুহূর্তেই।

২৮ অক্টোবর অ্যাপসটির উদ্বোধন করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান। তিনি মনে করেন, ই-নালিশ অ্যাপ্লিকেশন নিশ্চিত করবে সুষ্ঠু জবাবদিহিতা, হ্রাস করবে বিভিন্ন সমাজিক সমস্যা, নিশ্চিত করবে নিরবচ্ছিন্ন সরকারি সেবা যার ফলে অর্জিত হবে জনবান্ধন প্রশাসন।

ই-নালিশ অ্যাপ্লিকেশন গুগোল প্লে স্টোর থেকে যে কেউ ডাউনলোড করে নিজের মোবাইলে ইন্সটল করে জানাতে পারবেন নিজের পাশাপাশি অন্যের পক্ষে অভিযোগ। অভিযোগ দাখিলের ক্ষেত্রে ব্যবহারকারীরা ঘটনার স্থানসহ, অভিযোগের ধরন নির্বাচন, যেমন- বাল্যবিয়ে, ইভটিজিং, দুর্নীতি বা জন্ম-মৃত্যু নিবন্ধন ইত্যাদিসহ কার বরাবর অভিযোগ দাখিল করতে চান তা নির্বাচন করার মাধ্যমে অতি সহজেই অভিযোগ দাখিল করতে পারবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর