সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

১০

চতুর্থ দিনের মতো চুয়াডাঙ্গায় বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

সড়ক আইন বাস্তবায়নের প্রতিবাদে চুয়াডাঙ্গাতে চতুর্থ দিনের মতো যাত্রীবাহী বাস, ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ রয়েছে। 

এতে সকাল থেকে অসংখ্য যাত্রী টার্মিনাল, বাসস্ট্যান্ড ও কাউন্টারগুলোতে এসে দীর্ঘ সময় অপেক্ষা করে ফিরে যাচ্ছেন। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ ও দূরপাল্লার যাত্রীরা।

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম. জেনারেল ইসলাম জানান, বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরিবহন ও শ্রমিকদের বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়। কিন্ত চুয়াডাঙ্গাতে এখনো ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়নি। 

এদিকে, যাত্রীবাহী বাসের সঙ্গে বুধবার ট্রাক চলাচল বন্ধ করে দেয়া হয়। ট্রাক বন্ধ থাকায় কাঁচামাল ব্যবসায়ীরা ভরসা হয়ে দাঁড়ায় ট্রেন। নিদিষ্ট স্থানে ট্রেনযোগে কাচাঁমাল পৌঁচ্ছে দিচ্ছে। যার কারণে ট্রেনগুলোতে যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

চুয়াডাঙ্গা কয়েকজন কাঁচামাল ব্যবসায়ী জানান, গত মঙ্গলবার ট্রাক, ও কাভার্ডভ্যান চলাচল বন্ধের ঘোষণার পর বুধবার সকাল থেকে চুয়াডাঙ্গা জেলায় এসব যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এতে পণ্য পরিবহন নিয়ে নতুন জটিলতা সৃষ্টি হয়। বিশেষ করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সবজি পরিবহন বন্ধ হয়ে পড়ে। এতে বিপাকে পড়েন সবজিচাষি ও ব্যবসায়ীরা। তাই ট্রেনযোগে এসব কাঁচামাল নিদিষ্টস্থানে পৌঁচ্ছে দিচ্ছে।

জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক এ নাসির আহাদ জোয়ার্দ্দার জানান, বাস চলাচলের বিষয়ে কেন্দ্রীয় কোনো সিদ্ধান্ত আমাদের জানানো হয়নি। সিদ্ধান্ত হলে বাস চলাচল শুরু করা হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর