রোববার   ২৩ জুন ২০২৪   আষাঢ় ৯ ১৪৩১   ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
৯৮

গড়াই নদীর উপর ৫ম সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৪  

কুষ্টিয়ার খোকসায় গড়াই নদীর উপর ৫ম সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। খোকসা-ওসমানপুর সংযোগ এই সেতু নির্মাণে জেলা ও উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হবে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে বহু দিনের প্রত্যাশিত খোকসা গড়াই নদীর এই সেতুর নির্মাণ কাজের  ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন সাবেক প্রধান বিচারপতি হাছান ফয়েজ সিদ্দিকী।

অনুষ্ঠানে কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, জেলা প্রশাসক এহতেশাম রেজা, জেলা পরিষদ চেয়ারম্যান সদর উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সিনিয়র  সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহিদ হোসেন জাফর, কুমারখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মান্নান খান, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জাকারিয়া খান জেমস্ প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

জেলার খোকসায় গড়াই নদীর উপর নির্মিত ২ লেনের ৯৫০ মিটার দৈর্ঘ্যের পিসি গার্ডার সেতুর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২৭৭ কোটি টাকা। খোকসা বাসীর বহুদিনের প্রত্যাশিত এই সেতু নির্মাণ কাজ শেষ হলে যোগাযোগ ব্যবস্থায় আসবে প্রভূত উন্নয়ন।

গড়াই নদী দ্বারা বিভক্ত দুই উপজেলার ছয় ইউনিয়নের হাজারও মানুষের দীর্ঘদিনের কষ্ট ও দুর্ভোগ লাঘব হবে। পাশাপাশি এ উপজেলার সঙ্গে ঝিনাইদহ ও মাগুরাসহ আশেপাশের জেলার যোগাযোগ ব্যবস্থা সহজ হবে ও দূরত্ব কমে আসবে এবং ব্যবসা বাণিজ্য আসবে সফলতা। যোগাযোগ ব্যবস্থায় ঐতিহাসিক পরিবর্তন সাধিত হবে। সরাসরি যোগাযোগ স্থাপন হবে মাগুরা, ঝিনাইদহ ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে। 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর