শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১   ফাল্গুন ১৩ ১৪২৭   ১৩ রজব ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
আলমডাঙ্গায় ১৮ কি.মি. রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন কুষ্টিয়ার বড়বাজারে অগ্নিকাণ্ড আলমডাঙ্গায় সুপেয় পানি সরবরাহ ও ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন সম্পত্তির জন্যই নিজের গর্ভধারিণীকে হত্যা! ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে স্ট্যাটাস,অভিযুক্ত আটক
৭২

গুজব ছড়ানোর দায়ে সহস্রাধিক ব্যক্তির বিরুদ্ধে নগদের মামলা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১  

সরকারি প্রতিষ্ঠান ও সরকারি সেবার বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে অজ্ঞাত সহস্রাধিক ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করেছে সরকারি মোবাইল ব্যাংকিং সেবাদানকারি প্রতিষ্ঠান নগদ।

বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারি দুপুরে সিএমএম আদালতে এ মামলাটি নথিভুক্ত হয়।

মামলায় নগদ উল্লেখ করেছে,অনেকদিন ধরেই এমন অপপ্রচার চালানো হচ্ছে আল জাজিরায় প্রচারিত প্রতিবেদন তারই অংশ। সম্প্রতি নগদকে নিয়েও দুটি চক্রান্ত মূলক প্রতিবেদন প্রচারিত হয়েছে বলে তাদের দাবি। মনগড়া কিছু বক্তব্য লিখে একটি কোম্পানি অন্তত ১০ হাজার কর্মী ৩ লাখ লিফলেট বিতরণ করেছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করেছে নগদ। যা কিনা একটি দেশের সরকারি সেবার বিরুদ্ধে চক্রান্ত।

অপর একটি সূত্র বলছে, বহু দিন থেকে দেশী-বিদেশি শক্তিশালী সংঘবদ্ধ চক্রটি নানাভাবে দেশের অভ্যন্তরের পরিস্থিতিকে অস্থিতিশীল করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিল। তাসনিম খলিল নামের এক প্রবাসী বাংলাদেশিকেও চক্রান্তের অন্যতম হোতা হিসেবে ইতোমধ্যে সরকারের বিভিন্ন পক্ষ থেকে চিহ্নিত করা হয়েছে। প্রবাসে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে তিনি সরকার ও সরকারি সেবার বিরুদ্ধে একের পর এক মিথ্যাচার করে যাচ্ছেন। আলজাজিরার তথ্য চিত্র নির্মাণ প্রক্রিয়ায়ও এই তাসনিম খলিল সরাসরি অংশ নিয়েছেন।

তাসনিম খলিলও দেশের ভেতরের অস্থিতিশীলতা সৃষ্টি ও হীন প্রচেষ্টাসহ এর সঙ্গে নানাভাবে জড়িত বলে ধারণা করা হচ্ছে। আর এই চক্রের সঙ্গে জড়িত হয়ে বিদেশি মদদে একটি আর্থিক প্রতিষ্ঠান এই সুযোগে লিফলেট বিতরণের মাধ্যমে নিজেদের ব্যবসায়িক প্রতিপক্ষকে ঘায়েল করে ফায়দা লুটে নেয়ার চেষ্টা করছে বলে ধারণা করছে আইন প্রয়োগকারী সংস্থাগুলো।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর