বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০   শ্রাবণ ২১ ১৪২৭   ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
৫৭

খোকসা মুক্ত দিবস সাড়ম্বরে পালিত

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

জাতীয় ও মুক্তিযোদ্ধা পতাকা উত্তোলন, দোয়া মাহফিল এবং বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্প মাল্য অর্পণ ও আলোচনা সভার মধ্য দিয়ে কুষ্টিয়ায় খোকসা উপজেলায় ৪৮ তম হানাদারমুক্ত দিবস পালিত হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার ও প্রশাসক মুক্তিযোদ্ধা সংসদ মৌসুমী জেরীন কান্তার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার -৪ আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর। আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেতবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সন্তান বাবুল আখতার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সেলিম আলতাফ জর্জ বলেন, বাঙালি জাতির শোষণ-বঞ্চনা থেকে মুক্ত করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের জীবন বাজি রেখে পাকিস্তানের কারাগারে বন্দি থেকে ও বাঙালি জাতির কল্যাণের দিক নির্দেশনা দিয়েছিলেন। মুক্তিযোদ্ধার পক্ষের সকলকে ঐক্যবদ্ধ হয়ে জাতির কল্যাণে মনোনিবেশ করতে হবে বিশেষ করে নতুন তরুণ তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রীর রূপরেখা বাস্তবায়নের পথের কাঁটা না হয়ে, নিজেদের মধ্যে হানাহানি পরিহার করে মুক্তিযোদ্ধাদের মতো ঐক্যবদ্ধ হয়ে কাজ করি। ২০৪১ সালের রূপকল্প বাস্তবায়নের জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে বলে তিনি আহ্বান করেন। 

সভাপতির বক্তৃতায় উপজেলা নির্বাহী অফিসার ও মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক মৌসুমী জেরিন কান্তা বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তানকে বিনম্র শ্রদ্ধা এবং জাতি তাদেরকে শ্রদ্ধাভরে স্মরণ করবেন। অনুষ্ঠানে তিনি মুক্তিযোদ্ধা পরিবার ও মুক্তিযোদ্ধার সন্তানসহ উপস্থিত সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা কামনা করে এবং আজকের এই হানাদার মুক্ত দিবসে সকলের জয় নিশ্চিত হয়েছে বলে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর