বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০   শ্রাবণ ২১ ১৪২৭   ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
৮৮

খোকসা মুক্তি দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

৪ঠা ডিসেম্বর পাকহানাদার মুক্ত হয় কুষ্টিয়ার খোকসা। 

১৯৭১ সালে, খোকসার সুর্য-সন্তানেরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে জীবন বাজী রেখে খোকসা থানা আক্রমন করে পাক-হানাদার বাহিনীকে আত্মসর্মপনে বাধ্য করে তারই আলোকে আজ খোকসা মুক্তিযোদ্ধা চত্বরে, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ খোকসা উপজেলা কমান্ড কর্তৃক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

সকাল ১০.৩০ ঘটিকায় জাতীয় সংগীত পরিবেশনের সঙ্গে পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়, ১১.০০ ঘটিকায় একটি বর্ণাঢ্য র‌্যালী মুক্তিযোদ্ধা চত্বর থেকে বের হয়ে খোকসা বাজার প্রদক্ষিন করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলী শেষে পূনরায় র‌্যালি মুক্তিযোদ্ধা চত্বরে এসে শেষ হয়। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য জনাব ব্যারিষ্টার সেলিম অলতাফ জর্জ কুষ্টিয়া-৪ ( খোকসা-কুমারখালী ) প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আসলাম হোসেন, জেলা প্রশাসক,কুষ্টিয়া। 

বিশেষ অতিথি জনাব এস.এম তানভীর আরাফাত, পিপিএম (বার), পুলিশ সুপার কুষ্টিয়া, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মৌসুমী জেরীন কান্তা, উপজেলা নির্বাহী অফিসার খোকসা। 

আরও উপস্থিত ছিলেন খোকসা উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি জনাব বাবুল আক্তার ও খোকসা উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক আল মাছুম মোর্শেদ শান্ত ।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর