সোমবার   ১৮ জানুয়ারি ২০২১   মাঘ ৪ ১৪২৭   ০৪ জমাদিউস সানি ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
চুয়াডাঙ্গায় সুইসাইড নোট লিখে এক যুবকের আত্মহত্যা চুয়াডাঙ্গায় ফের শৈত্যপ্রবাহ ইবির প্রশাসনিক পদে নতুন মুখ মুজিবনগর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের নতুন ভবনের উদ্বোধন কুষ্টিয়ায় আরও ২ জনের করোনা শনাক্ত
১২৮

খোকসা পৌরসভার ভোটগ্রহণ ২৮ ডি‌সেম্বর

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

কুষ্টিয়া জেলার খোকসাসহ ২৫ পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। খোকসা পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে বলে জানিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর বলেন, প্রথম ধাপে ২৫ পৌরসভায় ২৮ ডিসেম্বর২০২০ নির্বাচন অনুষ্ঠিত হবে। সব পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ করা হবে।

তিনি আরও জানান, তফ‌সিল অনুযায়ী খোকসা পৌর নির্বাচ‌নে রিটা‌র্নিং অ‌ফি‌সের কা‌ছে ম‌নোনয়ন পত্র দা‌খি‌লের শেষ তা‌রিখ ১ ডি‌সেম্বর, ম‌নোনয়ন বাছাই ৩ ডি‌সেম্বর, প্রা‌র্থিতা প্রত‌্যাহা‌রের শেষ তা‌রিখ ১০ ডি‌সেম্বর এবং ভোটগ্রহণ ২৮ ডি‌সেম্বর অনু‌ষ্ঠিত হ‌বে।

রিটার্নিং অফিসারের দা‌য়িত্ব পালন কর‌বে কু‌ষ্টিয়া জেলা সি‌নিয়র নির্বাচন অফিসার, কু‌ষ্টিয়া জেলা নির্বাচন অফিসার এবং অতি‌রিক্ত জেলা নির্বাচন অফিসার এমন তথ্য জানিয়ে মো. আলমগীর বলেন, ভোটগ্রহণ চল‌বে সকাল ৮ টা থে‌কে বি‌কেল ৪ টা পর্যন্ত একটানা। 

এর আগে গত বৃহস্পতিবার সাংবাদিকদের জানানো হয়, প্রথম ধাপে ২৫টি পৌরসভায় ভোট করার জন্য কমিশনে নথি উপস্থাপন করা হয়েছে। সেখানে ১৭ নভেম্বরের মধ্যে বা ২৫ নভেম্বরের মধ্যে তফসিল ঘোষণা করার কথা উল্লেখ করা হয়।

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, বর্তমানে দেশে পৌরসভার সংখ্যা ৩২৯টি। নির্বাচন উপযোগী পৌরসভার সংখ্যা ২৫৯টি। আগামী বছরের জানুয়ারিতে মেয়াদ শেষ হবে ১১টি পৌরসভার।

ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ১৮৫ পৌরসভার। এরমধ্যে ১ ও ২ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ৪টি, ১০ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ৪৬টি এবং ২৮ ফেব্রুয়ারির মধ্যে মেয়াদ শেষ হবে ১৩৩ পৌরসভায়।

মার্চে শেষ হবে ২৮ পৌরসভার মেয়াদ। এপ্রিল থেকে নভেম্বরে শেষ হবে ৩০টি মেয়াদ। ইতোমধ্যে ৫ পৌরসভার তফসিল দিয়েছে ইসি।

এবার পৌরসভায় মেয়র পদে দলীয় এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্দলীয় প্রতীকে ভোট হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর