বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

কুষ্টিয়ায় সড়কের অবস্থা বেহাল!

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

কুষ্টিয়ার একটি পৌর সড়কের সংস্কারের দাবিতে এলাকাবাসী 'মুক্ত হস্তে দান করুন' এই কথাটি লিখে অর্থ সংগ্রহ করছেন। 

দীর্ঘ ১১ বছরে কোন সংস্কার কাজ না হওয়ায় ও পৌর কর্তৃপক্ষের অবহেলায় দীর্ঘদিন ধরে বেহাল দশার মধ্যে পড়ে আছে কুষ্টিয়ার শহরের হরিশংকরপুর থেকে  উত্তর লাহিনী পর্যন্ত নূর উদ্দিন আহমেদ সড়কটি।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সব ধরনের যান চলাচল এমনকি পায়ে হেটে মানুষ চলাচলেরও অনুপযোগী সড়কটি। সড়কে পিচের লেশমাত্রও নেই। দেখে মনে হয় এটি একটি মরা খাল। সড়কের অধিকাংশ স্থানে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। যা বিভিন্ন সময় দূর্ঘটনার কারণ হয়। সামান্য বৃষ্টিতেই তলিয়ে যায় সড়কটি। সড়কের পানি স্থানীয় দোকান ঘর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানেও প্রবেম করে। এতে অসহনীয় দূর্ভোগ আর চরম ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা। ক্ষুব্ধ এলাকার বাসিন্দা, ব্যবসায়ী এবং পথচারীরা।

দিপু কুমার নামের এক বাসিন্দা জানান, আমাদের চলাচলের জন্য এই সড়কটি মেরামতের জন্য তারা সংশ্লিষ্টদের বারংবার বলা হলেও কোন লাভ না হওয়ায় 'মুক্তহস্তে দান করুন' দিয়ে অর্থ সংগ্রহ করে সড়কটি মেরামতের উদ্যোগ নিয়েছেন স্থানীয়রা।

এলাকাবাসীর দাবি, বার বার বিষয়টি পৌরসভা কর্তৃপক্ষকে জানালেও তারা কোন ধরনের ব্যবস্থা গ্রহণ করেনি। তাই তারা চরম দূর্ভোগ থেকে বাঁচতে নিজেরাই উদ্যোগ নিয়েছেন। ইতিমধ্যে ব্যানার নিয়ে এলাকার মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহ করা হচ্ছে। এলাকাবাসীরা যে যার মত সামর্থ্য অনুযায়ী অর্থ সহায়তা দিচ্ছেন। সেই টাকায় সড়কের পানি নিষ্কাশনের জন্য পাম্প সেট করা হয়েছে। অন্যদিকে ইট দিয়ে গর্ত বন্ধ করা হচ্ছে।

কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, দুই দফা টেন্ডার দিয়েও ঠিকাদারি ঝামেলায় সড়কের কাজ করা যায়নি। আবার তৃতীয় দফায় আগামী ১৩ নভেম্বর টেন্ডার আহ্বান করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে দ্রুত এই সড়কের কাজ করা হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর