বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৫ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
উচ্চমাধ্যমিকে ভর্তিতে আসন সংকট হবে না : শিক্ষামন্ত্রী জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব নিজের বাল্যবিবাহ ঠেকানো চুয়াডাঙ্গার শ্রাবন্তী জিপিএ-৫ পেয়েছে চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা কুষ্টিয়ার এক উপজেলাতেই ২৮টি অবৈধ ইটভাটা!
১১৩

কুষ্টিয়ায় প্রথমবার তৃতীয় লিঙ্গের ইউপি সদস্য নির্বাচিত

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২২  

কুষ্টিয়ায় প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের কেউ জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। গত বুধবার (২ নভেম্বর) অনুষ্ঠিত কুষ্টিয়া সদর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্যপদে নির্বাচিত হন মোছা. পায়েল খাতুন। মোছা. পায়েল খাতুন তৃতীয় লিঙ্গের মানুষ।

পায়েল ১ হাজার ৬২৩ ভোট পেয়ে ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিলকিস নাহার পেয়েছেন ১ হাজার ৩৬০ ভোট। নির্বাচিত পায়েল খাতুন কাঞ্চনপুর ইউনিয়নের বেলঘড়িয়া গ্রামের মো. লিয়াকত আলীর সন্তান।

এলাকাবাসী জানায়, পায়েল আগে পুরুষ ছিলেন। হঠাৎ করেই পায়েলের শরীরে জীনগত পরিবর্তন দেখা দিলে ২০১০-২০১১ সালে কলকাতায় গিয়ে লিঙ্গ পরিবর্তন করেন। পুরুষ থাকাকালীন তার নাম ছিল হেলাল। পায়েল সব সময় মানুষের বিপদে পাশে দাঁড়ান। যে কারণে এলাকায় তার জনপ্রিয়তা আকাশচুম্বি। ফলস্বরূপ নির্বাচনে জয়লাভ করেছেন।

এক প্রতিক্রিয়ায় পায়েল খাতুন জানান, যারা ভোট দিয়ে নির্বাচিত করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। একজন জনপ্রতিনিধি হিসেবে সুখ-দুঃখে সব সময় এলাকাবাসীর পাশে থাকার চেষ্টা করব। এলাকার উন্নয়নে যথাসাধ্য চেষ্টার পাশাপাশি সমাজের পিছিয়ে পড়া নারীদের জীবন-যাত্রার মানোন্নয়নে যথাসাধ্য চেষ্টা থাকবে।

এ বিষয়ে কাঞ্চনপুর ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যান মো. আনিছুর রহমান ঝন্টু বলেন, নিঃসন্দেহে এটি একটি ইতিবাচক ঘটনা। যেহেতু তিনি জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন চেয়ারম্যান হিসেবে পরিষদের পক্ষ থেকে সব সময় তাকে সহযোগিতা করা হবে।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, পায়েল খাতুনের নির্বাচিত হওয়ার বিষয়টি সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য একটি ইতিবাচক ঘটনা। কুষ্টিয়া জেলায় তৃতীয় লিঙ্গের কোনো মানুষ নির্বাচিত হওয়ার ঘটনা এটিই প্রথম।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর