সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ৪ ১৪২৮   ১২ সফর ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণে গুরুত্ব পাবে যে ৬টি বিষয় শেখ হাসিনার নেতৃত্ব ও সম্পর্ককে গুরুত্ব দিয়ে আসছে সৌদি সরকার বাংলাদেশের সুগন্ধি চাল বিশ্বময় সুবাস ছড়াচ্ছে মোংলা বন্দরে নির্মিত হচ্ছে আরও ৬টি জেটি
১২২

কুষ্টিয়ায় কারখানায় অভিযান, গুড়ে ভেজাল দেয়ায় ২ শ্রমিকের কারাদণ্ড

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১ আগস্ট ২০২১  

কুষ্টিয়া জেলার খোকসা উপজেলায় ভেজাল বিরোধী অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে গুড় উৎপাদন কারখানা দিলীপ ট্রেডার্সে কর্মরত দু’শ্রমিকের প্রত্যেকের ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে। রাত ৯টা থেকে ২টা পর্যন্ত এ অভিযান চলে।

গ্রেফতারকৃত দুই শ্রমিক হলেন, উপজেলার খোকসা ইউনিয়নের রতনপুর গ্রামের রশিদ মোল্লার ছেলে রেজাউল ইসলাম (৩৫) ও একই গ্রামের রব্বান শেখের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৩৪)।

অভিযান শেষে জেলা প্রশাসকের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভেজাল গুড় উৎপাদনের খবর পায়। পরে জেলা স্যানিটারী ইন্সপেক্টর সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে কুষ্টিয়া র‍্যাব-১২ ও খোকসা ফায়ার সার্ভিস এর সহযোগিতা করাখানার দু’শ্রমিককে গ্রেফতার করেব।
 
ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর ৪৩ ও ৫২ ধারায় এই ভেজাল গুড় উৎপাদন কাজে সহযোগিতা করার অপরাধে দুইজনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়াও কারখানায় মজুদকৃত ভেজাল ও নিম্নমানের চিনি, ময়দা, রং ও মোমসহ বিভিন্ন রাসায়নিক পদার্থ জব্দ করে ধ্বংস করা হয়। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান সতর্ক করে বলেন, এরপরও ভেজাল গুড় উৎপাদন করলে পরবর্তীতে জেল-জরিমানাসহ উভয় দণ্ডে দণ্ডিত করা হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর