বুধবার   ১০ আগস্ট ২০২২   শ্রাবণ ২৬ ১৪২৯   ১২ মুহররম ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
৪৮০

কুষ্টিয়ার খোকসায় টিকা নিয়েছেন ৩০ সহস্রাধিক মানুষ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২১  

কুষ্টিয়া জেলার খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকা নিতে মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ রয়েছে। উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে টিকা কেন্দ্রগুলোতে।

উপজেলায় এ পর্যন্ত করোনার টিকা রেজিস্ট্রেশন করেছেন ৩৩ হাজার ৭৫৭ জন। এদের মধ্যে মোট টিকা প্রদান করা হয়েছে ৩১ হাজার ৬৩ ডোজ।

উপজেলায় অ্যাস্ট্রোজানিকার প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে ৮ হাজার ৭৩৭ ডোজ, দ্বিতীয় টিকা দেয়া হয়েছে ৪ হাজার ৬৯৯ জনকে।

এছাড়াও সিনোফার্মার প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে ১১ হাজার ৯৭৯ ডোজ এবং দ্বিতীয় ডোজ টিকা সম্পন্ন হয়েছে ৫ হাজার ৬৪৮ জনকে। উপজেলা দুই রকমের টিকার দুই ডোজ সম্পন্ন হয়েছে মোট ১০ হাজার ৩৪৭ জন।

এ নিয়ে উপজেলায় মোট করোনায় ৩১ হাজার ৬৩ ডোজ টিকা প্রদান করা হয়েছে বলে অফিস সূত্রে জানানো হয়েছে। একই সময়ে উপজেবাসীর পক্ষ থেকে ৩৩ হাজার ৭৫৭ জন টিকা নিতে রেজিষ্ট্রেশন করেছেন।

এ দিকে বৃহস্পতিবার সকালেও উপজেলা টিকা কেন্দ্রে উপছে পরা ভিড় দেখা গেছে। লম্বা লাইনে দীর্ঘ সময় নারী পুরুষ প্রায় ৪ শত জন রোদের মধ্যে দাঁড়িয়ে থাকছন তবে করোনা মহামারীর টিকার সুষ্ঠুভাবে পরিচালনার কারণে খোকসায় করোনার আক্রান্ত ও মৃত্যুর হার অনেকটাই থেমে গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস সূত্রে জানা গেছে এ পর্যন্ত মোট ৩ হাজার ৩০৭ টি নমুনা পরীক্ষা করে ৯৮১ জন করোনা সনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩৫ জন মৃত্যু বরণ করেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯০৭ জন। বর্তমানে উপজেলায় হোম আইসোলেশন এ আছেন  ৩৯ জন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর