বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৫ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
উচ্চমাধ্যমিকে ভর্তিতে আসন সংকট হবে না : শিক্ষামন্ত্রী জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব নিজের বাল্যবিবাহ ঠেকানো চুয়াডাঙ্গার শ্রাবন্তী জিপিএ-৫ পেয়েছে চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা কুষ্টিয়ার এক উপজেলাতেই ২৮টি অবৈধ ইটভাটা!
৮৯

কুষ্টিয়ায় আ. লীগ কার্যালয়ের সামনে বোমা বিস্ফোরণ

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

কুষ্টিয়ার কুমারখালীতে ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ের সামনে গভীর রাতে দুটি বোমা বিস্ফোরণে ঘটনা ঘটেছে। ককটেল বোমা সাদৃশ্য লাল টেপে জরানো একটি কৌটা, কাফনের কাপড় ও হাতের লেখা একটি চিঠি উদ্ধার করেছে পুলিশ। 

সোমবার (৩ সেপ্টেম্বর) সকলে কয়া ইউনিয়ন ৪ নম্বর ওয়ার্ডের বানিয়াপাড়া বাজারে কার্যালয় এলাকা থেকে এগুলো জব্দ করা হয়। 

কে বা কারা, কাকে উদ্দেশ্য করে এগুলো রেখে গেছে তা এখনো জানা যায়নি।

তবে ইউপি চেয়ারম্যান ও স্থানীয়রা জানান, একদল দুষ্কৃতিকারীরা এলাকার শান্তি নষ্ট ও আতঙ্ক সৃষ্টি করার লক্ষ্যে এমন অপকর্ম করতে পারে। এ নিয়ে এলাকায় চরম আতঙ্ক ও উত্তেজনা বিরাজ করছে।

জব্দ করা চিঠিতে লেখা রয়েছে,' খা...ছেলেরা তোরা যখন এলাকায় ছিলিনা তখন সব ঠিকঠাক ছিল। কিন্তু তোরা যা করি করছিস তা ঠিক না। আজ নমুনা দিয়ে গেলাম। ৪৮ ঘন্টার মধ্যে তোর জন্য বেশি না দুটো গুলি যথেষ্ট। যা তুই উপহার হিসেবে পাবি। আর কাফনের কাপড় টা ঠিক করে রাখিস। যা তোর কাজে লাগবে। সমাধান, সমাধান, সমাধান।'

স্থানীয়রা জানান, সকালে আওয়ামী লীগ লীগ কার্যালয়ের সামনে বোমা কাফনের কাপড় দেখে ইউপি চেয়ারম্যানকে জানানো হয়। পরে খবর পেয়ে পুলিশ সেগুলো নিয়ে গেছে। তবে কে বা কাহারা কি উদ্দেশ্যে কাজ করেছে তা জানা যায়নি।  

এই বিষয়ে স্থানীয় আওয়ামী লীগ কর্মী আখতার হোসেন বলেন, ‘অফিসটিতে আমি ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা বসি। কে বা কারা রাতের আধারে অফিসের সামনে কাফনের কাপড়, বোমা, চিঠি রেখে গেছেন তা জানি না।’

ওই আওয়ামী লীগ কার্যালয়ের পাশে বসবাস করেন ভ্যানচালক সিয়াম। তার স্ত্রী আনিসা খাতুন বলেন, রাতে বিকট শব্দ শুনতে পাই। পরে সকালের জানতে পারলাম বোমা ফুটেছে। 

এ বিষয়ে কয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলী হোসেন বলেন, ‘ গভীর রাতে দুটি ককটেল বিস্ফোরণের বিস্ফোরণ ঘটে। বোমা বিস্ফোরণ ঘটিয়ে দুটি মোটরসাইকেলে দুষ্কৃতীরা পালিয়ে যায়। আমি শহর আওয়ামীলীগের সাবেক জ্যৈষ্ঠ সহ-সভাপতি ছিলাম। আমার কর্মীর কার্যালয়ের সামনে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে  একদল দুষ্কৃতীরা। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এলাকার শান্তি নষ্ট ও আতঙ্ক সৃষ্টি করার লক্ষ্যে এমন অপকর্ম করতে পারে তারা।’

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, চর বানিয়াপাড়া বাজার এলাকায় অবস্থিত আওয়ামী লীগের ৪ নম্বর ওয়াড কার্যালয়ের সামনে থেকে  কাফনের কাপড়, ককটেল বোমা সাদৃশ্য লাল টেপে জড়ানো একটি কৌটা ও হাতে লেখা একটি চিঠি জব্দ করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে পরে বিস্তারিত জানানো যাবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর