বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরিবহন নেতাদের বৈঠক আজ নেদারল্যান্ডসের রাজধানীতে প্রথমবারের মতো মাইকে আজান অ্যাসাঞ্জের বিরুদ্ধে ধর্ষণ মামলার তদন্ত বন্ধ করছে সুইডেন দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কুমারখালীতে স্কুলের ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শহরতলী খেয়াঘাট সংলগ্ন লালন বাজারে অবস্থিত গড়াই মাধ্যমিক বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবন নির্মাণে নিম্নমানের বালু ও ইট ব্যবহারের অভিযোগ তুলেছে এলাকাবাসী। 

ঢালাই ও পলেস্তরা কাজে চিকন ধুলা-বালু ব্যবহার করায় স্থানীয় জনগণ ও বিদ্যালয়ের শিক্ষকরা বিদ্যালয়ের ভবন নির্মাণের কাজ এরই মধ্যে বন্ধ করে দিয়েছেন।

জানা যায়, শিক্ষা প্রকৌশল অধিদফতর পৌনে তিন কোটি টাকা ব্যয়ে ওই ভবন নির্মাণ করছে। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ফাজিদ কনস্ট্রাকশন এই ভবনটি নির্মাণের কাজ করছে। এরই মধ্যে শিক্ষক ও এলাকাবাসী রাজমিস্ত্রিদের কাজে বাধা দিয়েছে। এলাকাবাসীর দাবি, ঢালাই ও প্লাস্টারের জন্য ব্যবহার করা ওই বালু অত্যন্ত নিম্নমানের। সর্বোচ্চ ফিলিম বালু হিসেবে কোনো পুকুর বা নিচু স্থান ভরাটের কাজে এই বালূ ব্যবহার হতে পারে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান জানান, বিষয়টি প্রকৌশলীকে জানানো হয়েছে, তারা ব্যবস্থা নেয়ারও আশ্বাস দিয়েছেন। 

কাজ করা মিস্ত্রি আবুল কাশেম জানান, বালু একটু নরমালই আছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের সুপারভাইজার আব্দুল কুদ্দুস এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

উল্লেখ্য ইতঃপূর্বে নিম্নমানের ইট ব্যবহার করার অভিযোগ উঠেছিল। তবে সে সময় ১ নং ইট ব্যবহারের আশ্বাস দিলেও ঠিকাদারি প্রতিষ্ঠান সেই প্রতিশ্রুতি মতো কাজ না করে ৩ নং ইট দিয়েই কাজ করেছে বলে এলাকাবাসী জানান। 

তবে একটি সূত্রে জানা গেছে, ঠিকাদার প্রতিষ্ঠানটি আভিযোগকারীদের বিভিন্নভাবে ভুলভাল বুঝিয়ে ওই নিম্নমানের বালু চানলা দিয়ে চেলে কাজ করতে যাচ্ছেন বলে জানা গেছে। বিষয়টি তদন্ত করে জরুরি ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর