শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০   কার্তিক ৭ ১৪২৭   ০৬ রবিউল আউয়াল ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
২৯৩

কুমারখালীতে নকল কসমেটিকস কারখানায় অভিযানে তিন লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০  

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় নকল কসমেটিকস সামগ্রী উৎপাদন ও বাজারজাত করার দায়ে দুই প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার ঘোড়াই এলাকায় রানী কেমিক্যাল ওয়ার্কস ও শিউলি কেমিক্যাল নামক দুটি নকল প্রসাধনী কারখানায় অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী পরিচালক মো. সবুজ হাসান।

সবুজ হাসান জানান, দেশি-বিদেশি নামি-দামি কসমেটিকস সামগ্রী উৎপাদক প্রতিষ্ঠানের ব্র্যান্ড, মোড়ক নকল ও বিভিন্ন প্রতিষ্ঠানে উৎপাদিত কসমেটিকস থেকে উপাদান গ্রহণ করে নিজস্ব মোড়কে পণ্য তৈরি করছে এমন সংবাদের ভিত্তিতে কুমারখালী উপজেলার ঘোড়াই এলাকার রানী কেমিক্যাল ওয়ার্কস ও শিউলি কেমিক্যাল নামক দুটি নকল প্রসাধনী কারখানায় অভিযান চালানো হয়। 

এ সময় নকল এ সব স্বাস্থ্যহানিকর পণ্য উৎপাদন ও বাজারজাত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪১ ধারায় রানী কেমিক্যাল ওয়ার্কসকে ২ লাখ ও একই আইনে ৪৩ ধারায় শিউলি কেমিক্যালকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় বিপুল পরিমাণ কেমিক্যাল, নকল প্রসাধনী সামগ্রী ও বিভিন্ন সরঞ্জামাদি ধ্বংস করা হয়। অভিযান পরিচালনাকালে র‍্যাব, কুষ্টিয়া ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর সার্বিক সহযোগিতা প্রদান করেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর