সোমবার   ০৬ জুলাই ২০২০   আষাঢ় ২১ ১৪২৭   ১৪ জ্বিলকদ ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
১০১

করোনাকে জয় করলেন চুয়াডাঙ্গার তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১ জুন ২০২০  

করোনাভাইরাসকে জয় করলেন চুয়াডাঙ্গায় দায়িত্বরত তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট। রাষ্ট্রের দায়িত্ব পালন করতে গিয়ে তারা করোনায় আক্রান্ত হয়েছিলেন।

জানা যায়, চুয়াডাঙ্গা জেলা প্রশাসনে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত রয়েছেন শিবানি সরকার, আমজাদ হোসেন ও খায়রুল ইসলাম। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর সরকারের নির্দেশনা বাস্তবায়নে মানুষের মাঝে সামাজিক দূরত্ব বজায় রাখা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য প্রায় প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে মাঠে থাকতে হয়েছে এবং নিয়মিত অফিস করতে হয়েছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের এই তিন কর্মকর্তাকে। এরই মধ্যে হঠাৎ করোনা উপসর্গ দেখা দিলে তারা স্যাম্পল পাঠাই আইইডিসিআরে।

১৬ মে তাদের পজিটিভ রিপোর্ট আসে। পজিটিভ রিপোর্ট আসার সঙ্গে সঙ্গে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের নির্দেশে তারা জেলা প্রশাসনের অফিসার্স কোয়াটারে হোম আইসোলেশনে থাকেন। ওখানে কোয়ারেন্টাইনের সকল নিয়ম মেনে নিয়মিত কয়েকটা ওষুধও ভিটামিন সি ও ডি যুক্ত খাবার খাচ্ছিলেন তারা। সর্বশেষ গত ২৮ মে পরপর তিনবার তাদের করোনা নেগেটিভ রিপোর্ট আসে।

তারা বলছেন, করোনা জয়ের প্রথম হাতিয়ার ছিলো নিজেদের মনোবল।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর