শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

৪১

ঐশ্বরিয়া থেকে কাজল, বলিউড নায়িকাদের সৌন্দর্যের গোপন রহস্য

বিনোদন ডেস্ক:

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

সৌন্দর্য বাড়াতে এবং তা ধরে রাখতে সবারই চেষ্টার অন্ত নেই! কতকিছুই না করে থাকি আমরা। এ ব্যাপারে নিশ্চয়ই হাজারটা সৌন্দর্যের টিপসও জানেন আপনি? তবে কোনোটাই হয়ত সেভাবে ফলাফল দেয়নি। 

বলিউড তারকারা তাদের সৌন্দর্যে আমদের সবসময় মোহিত করে রাখে। আজ ঐশ্বরিয়া থেকে কাজল সবার সৌন্দর্যের কিছু গোপন টিপস জানাবো। যেসব গোপন টিপস তারা নিজেরাই তাদের ভক্তদের জানিয়েছেন-

পানি পান করুন 
ভাবছেন এতে গোপনীয়তা কোথায়? আছে, গোপনীয়তা অবশ্যই আছে! আর সেটা হচ্ছে পানি পান করার সঠিক সময়। যখন আপনি তৃষ্ণাবোধ করছেন তখনই পানি পান করুন। ঐশ্বরিয়া রাই বচ্চন এমনটাই বলেছেন।   

সানস্ক্রিন আবশ্যক
ত্বকের সুরক্ষার জন্য সানস্ক্রিন একটি গ্যারান্টি। ইউভি রশ্মি ত্বকের ক্যান্সার এবং বার্ধক্য এনে দেয়ার ভালো উৎস। তাই বৃষ্টি হোক বা রোদ। আপনার ত্বকে সানস্ক্রিন লাগিয়ে নিন। হাঁটা-চলার অন্তত ১৫ মিনিট আগে শরীরে লাগিয়ে নিন। যাতে এটি সঠিকভাবে ত্বক শোষণ করতে পারে। বলিউড অভিনেত্রী কাজল কখনোই সানস্ক্রিন এড়িয়ে যান না।    

ময়েশ্চারাইজার
অবশ্যই ত্বকে ময়শ্চারাইজিং ব্যবহার করুন। এটি শীতের সময় ত্বকের শুষ্কতা দূর করে ত্বক সজীব ও কোমল রাখতে সহায়তা করে। কিয়ারা আদভানি সবসময় তার ত্বককে ময়েশ্চারাইজড রাখে।  

ব্যায়াম
শুধু ফেসিয়াল নয় পাশাপাশি ব্যায়াম করুন। ওয়ার্কআউট রক্ত সঞ্চালন এবং অক্সিজেনের সরবারহ বাড়াতে সহায়তা করে। বাড়িতেই করে নিতে পারেন ফ্রি-হ্যান্ড ব্যায়ামগুলো। বলিউড ডিভা ক্যাটরিনা কাইফ কখনোতার ওয়ার্কআউট মিস করেন না।   

শাকসবজি খান 
প্রচুর ফলমূল এবং শাকসবজি খান। ভিটামিন এ, সি এবং ইতে গুরুত্ব দিন। এগুলো ত্বকের সমস্যা মোকাবেলায় সহায়তা করে। ত্বকে অ্যান্টি-অক্সিডেন্ট প্রয়োগ করতেও সহায়তা করে। আলিয়া ভাট সালাদ খাওয়া পছন্দ করেন। এমনকি তার ডায়েটে তিনি রেখেছেন প্রচুর ফলমূল, শাকসবজি।      

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা