রোববার   ২৩ জুন ২০২৪   আষাঢ় ৯ ১৪৩১   ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
৬৩

এবার পদ ছাড়লেন আসাদ উমর

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

গত ৯ মে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের পর দেশটি জুড়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এমনকি সামরিক স্থাপনাতেও হামলার ঘটনা ঘটে। তার পর পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে পদত্যাগ করেছেন বেশ কয়েকজন শীর্ষ নেতা।

এবার পিটিআইয়ের সেক্রেটারি জেনারেলের পদ থেকে সরে দাঁড়ালেন আসাদ উমর। সেই সঙ্গে দলটির কোর কমিটির সদস্য পদ থেকেও পদত্যাগ করেছেন তিনি। তবে পিটিআইয়ের সদস্য পদে রয়েছেন এই রাজনীতিক। তার এই সরে দাঁড়ানোকে ইমরান খানের জন্য আরেক বড় ধাক্কা হিসেবে বিবেচনা করা হচ্ছে।

জিও নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, বুধবার সংবাদ সম্মেলন করে আসাদ উমর এই ঘোষণা দেন। বিগত ১৭ মাস ধরে পিটিআইয়ের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে আসাদ উমর বলেন, তিনি আর পিটিআইয়ের কোর কমিটির অংশ থাকবেন না। যদিও তিনি দল ছাড়ছেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

‘৯ মে’র পর বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে (...) ব্যক্তিগতভাবে আমার পক্ষে দলের নেতৃত্বের দায়িত্ব চালিয়ে যাওয়া সম্ভব নয়,’ বলেন সাবেক ফেডারেল মন্ত্রী।

ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) আদেশে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেল থেকে মুক্তি পাওয়ার কয়েক ঘণ্টা পর এই সংবাদ সম্মেলন করেন উমর। ৯ মে’র ঘটনায় পিটিআইয়ের যেসব শীর্ষ নেতাকে গ্রেফতার করা হয়, তার মধ্যে আসাদ উমর অন্যতম ছিলেন।
 
খবরে বলা হয়েছে, আদালত পিটিআইয়ের এই নেতার কাছ থেকে একটি অঙ্গীকারনামা সই করে নিয়েছে। যেখানে বলা হয়েছে, মুক্তির পর তিনি সহিংস বিক্ষোভের অংশ হবেন না।

এর আগে পিটিআই থেকে পদত্যাগ করেছেন দলটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী এবং শিরিন মাজারি। তবে পাকিস্তানের শক্তিশালী সেনাবাহিনীর ‘ঘোর’ সমালোচক এবং পার্টির চেয়ারম্যান ইমরান খান অভিযোগ করেছেন, তার দলের নেতাদের পদত্যাগে বাধ্য করা হচ্ছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর