সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ৪ ১৪২৮   ১২ সফর ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণে গুরুত্ব পাবে যে ৬টি বিষয় শেখ হাসিনার নেতৃত্ব ও সম্পর্ককে গুরুত্ব দিয়ে আসছে সৌদি সরকার বাংলাদেশের সুগন্ধি চাল বিশ্বময় সুবাস ছড়াচ্ছে মোংলা বন্দরে নির্মিত হচ্ছে আরও ৬টি জেটি
১২

এবার নিউজিল্যান্ড বধ করে টানা তিন সিরিজ জয় টাইগারদের

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২১  

জিম্বাবুয়ের ঘরের মাঠ দিয়ে জয়রথ শুরু। এরপর টানা তিনটা টি-টুয়েন্টি সিরিজ ঘরে তুললো বাংলাদেশ ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিরুদ্ধে ২-১ এ সিরিজ জিতে দেশে ফিরেছিল সাকিব-মুশফিকরা। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের সিরিজে আধিপত্য দেখিয়ে ৪-১ এ সিরিজ জিতেছিল লাল-সবুজের জার্সিধারীরা। একই দলের পরবর্তী শিকার নিউজিল্যান্ড।

কিউইদের বিরুদ্ধেও ৫ ম্যাচের সিরিজ। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে রিয়াদবাহিনী। প্রথম দুই ম্যাচে জয়ের পর তৃতীয় ম্যাচে হঠাৎ ছন্দপতন হওয়ায় হেরে যায় বাংলাদেশ। তবে আজ আবারও ঘুরে দাঁড়িয়েছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। চতুর্থ ম্যাচে ৯৩ রানেই গুটিয়ে দেয় সফরকারীদের। মিরপুরের মাঠে ৬ বল বাকি রেখে ৬ উইকেটের জয় নিয়ে সিরিজ নিশ্চিত করে মাঠ ছাড়ে টাইগার সেনারা।

মুস্তাফিজ আর নাসুমের অসাধারণ বোলিংয়ে শত রানের আগেই শেষ হয় ব্ল্যাকক্যাপসদের ইনিংস। দুজনই ৪টি করে উইকেট নেন। জবাবে বাংলাদেশও শুরুতে বিপদে পড়েছিল। কিন্তু নাঈম শেখ (২৯) ও মাহমুদউল্লাহ রিয়াদের দৃঢ়তায় শেষ পর্যন্ত কোনো বিপদ ঘটেনি। তবে এদিন লিটন (৬) সাকিব (৮) ও মুশফিক (০) দলের জন্য ভালো কিছু করতে পারেননি। আফিফকে নিয়ে ২৫ রানের জুটি গড়ে শেষ পথ পাড়ি দেন সেনাপতি মাহমুদউল্লাহ (৪৩*)।

সিরিজের বাকি ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার। মিরপুরের মাঠে বিকাল ৪টায় শুরু হবে ম্যাচটি।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর