বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৭ ১৪২৮   ২৫ রবিউস সানি ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
রূপান্তরে বাংলাদেশ উত্তরণে বাংলাদেশ দুটি বৃহৎ উন্নয়ন প্রকল্পে ২৩ হাজার কোটি টাকা ঋণ দিচ্ছে জাপান শতবর্ষ উদযাপনে বর্ণিল সাজে ঢাকা বিশ্ববিদ্যালয় যশোরে আনসার-ভিডিপি’র পতাকা র‌্যালি করোনা বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান আবার বন্ধ হবে: প্রধানমন্ত্রী ভারত-পাকিস্তান থেকে নানা সূচকে এগিয়ে বাংলাদেশ
১২৯

এখন থেকে কুষ্টিয়ার মিরপুর স্টেশনে থামবে আন্তঃনগর ট্রেন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১  

দীর্ঘ অপেক্ষার পর পূরণ হচ্ছে কুষ্টিয়ার মিরপুরবাসীর স্বপ্ন। মিরপুর রেলওয়ে স্টেশনে আন্তঃনগর ট্রেন এর যাত্রাবিরতির দাবি পূরণ হতে যাচ্ছে। ১৯ অক্টোবর (মঙ্গলবার) থেকে মিরপুর রেলওয়ে স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির সিদ্ধান্ত হয়েছে।

এতে করে মিরপুর রেলওয়ে স্টেশনে ঢাকা-খুলনা রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেন সুন্দরবন এক্সপ্রেস ও খুলনা-রাজশাহী-খুলনা রুটে চলাচলকারী সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির বিষয়টি নিশ্চিত হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের রাজশাহী অঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, মিরপুর রেলওয়ে স্টেশনে ঢাকা-খুলনা রুটে চলাচল কারী আন্তঃনগর ‘সুন্দরবন এক্সপ্রেস (৭২৬) এবং রাজশাহী-খুলনা-রাজশাহী রুটে চলাচলকারী (৭৬১/৭৬২) আন্তনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেন যাত্রাবিরতি করবে।

এ বিষয়ে কুষ্টিয়ার মিরপুর রেলওয়ে স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার ইসরাইল হোসেন বলেন, আমরা ট্রেনের যাত্রাবিরতি ও টিকিট ব্যবস্থাপনানহ অন্যান্য বিষয়ে প্রস্তুতি নিচ্ছি।

স্থানীয় মিরপুর উপজেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নজরুল করিম বলেন, রেলওয়ে কর্তৃপক্ষ মিরপুরের মানুষের দাবির প্রতি সম্মান দেখিয়েছেন। এ জন্য আমরা কৃতজ্ঞ।

উল্লেখ্য, ২০১৯ সাল থেকে কুষ্টিয়ার মিরপুর রেলওয়ে স্টেশন পুনরায় চালুকরণ ও আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মিরপুর উপজেলা নাগরিক কমিটি নামে স্থানীয় একটি সংগঠন দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর