শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২১ জমাদিউল আউয়াল ১৪৪১

৪২

এই চার ফলই কমিয়ে দেবে বয়স!

লাইফস্টাইল ডেস্ক:

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

সুস্বাস্থ্যের জন্য ফল খাওয়া কতটা উপকারী তা নিশ্চয়ই সবারই জানা! তাই বলে যেকোনো ফল খেলেই কি শরীর সুস্থ থাকবে? মোটেই না। বিভিন্ন ফলের স্বাস্থ্যগুণও ভিন্ন। তাই কোন ফলে কী পুষ্টিগুণ রয়েছে তা বিবেচনা করে খাওয়াই বুদ্ধিমানের কাজ। আর এতে করে সুফলও পাওয়া যায় দ্রুত। 

ত্বকের সমস্যায় কমবেশি সবাই ভুগে থাকেন! আর এসব রুখতে কেমিক্যালযুক্ত বিভিন্ন প্রসাধনী ব্যবহার না করে বরং ফল দিয়েই এসব সমস্যার সমাধান করুন। জানেন কি? কিছু ফল আছে যেগুলো খেলে ত্বক সুন্দর হয়ে ওঠবে সঙ্গে বুড়িয়ে যাওয়া ঠেকাবে-

আপেল: ভিটামিন এ, সি, ডায়েটারি ফাইবার, পট্যাশিয়াম ও ম্যাগনেশিয়ামে ভরপুর আপেলে রয়েছে প্রচুর অ্যান্টি-অক্সিডেন্ট, যা ত্বকের ফ্রি র‌্যাডিকেলস দূর করে। আপনি পান ঝকঝকে ত্বক। 

লেবু: লেবুতে প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট রয়েছে। এছাড়াও রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। ত্বকের দাগ ছোপ দূর করতে একদিকে যেমন লেবুর রস লাগানো হয়, তেমনই শরীর থেকে টক্সিন দূর করতেও এর জুড়ি নেই।

পেঁপে: পেঁপে দিয়ে তৈরি ফেসপ্যাক অনেকেই লাগান। তবে পেঁপে খেতেও ভুলবেন না কিন্তু। এতে উপকার আপনারই। প্রতিদিন ৬ থেকে ৮ টুকরো পাকা পেঁপে খান। ত্বকের উজ্জ্বলতা ফিরে পাবেন।

কলা: সহজেই পাওয়া যায় বছরের যেকোনো মৌশুমে। কলায় অ্যামাইনো অ্যাসিড, পটাশিয়াম থাকার পাশাপাশি প্রচুর পানি রয়েছে। এতে আপনার ত্বক হাইড্রেটেড থাকে এবং ব্রণের সমস্যাও কমে। 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা