মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০   আশ্বিন ৬ ১৪২৭   ০৪ সফর ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
১১৭

উল্লাসে উৎসবে মেতেছে চুয়েট

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

প্রধান ফটক দিয়ে ক্যাম্পাসে ঢুকেই দেখা মিললো হাজারো শিক্ষার্থীর মিলনমেলা। কালো গাউন আর মাথায় টুপি পরা শত শত শিক্ষার্থীর হাস্যোজ্জ্বল মুখ। স্বপ্ন পূরণের এক মাহেন্দ্রক্ষণে দাঁড়িয়ে তারা।

এ দৃশ্য চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) চতুর্থ সমাবর্তনে অংশ নিতে আসা শিক্ষার্থীদের।

২০১২ সালের ১০ অক্টোবর থেকে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চুয়েট থেকে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রি নেওয়া ২ হাজার ২৩১ জন শিক্ষার্থী এবারের সমাবর্তনে অংশ নিচ্ছেন। তাদের উল্লাসে উৎসবে মেতেছে পুরো চুয়েট ক্যাম্পাস।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে অনুষ্ঠেয় সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি এবং চুয়েট চ্যান্সেলর মো. আবদুল হামিদ। এছাড়াও দেশি-বিদেশি অতিথি ও সংসদ সদস্যসহ প্রায় ৩ হাজার অতিথি সমাবর্তনের মূল অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

সমাবর্তনের প্রচার ও মিডিয়া উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. আসিফুল হক জানান, দুপুর ১টা থেকে শুরু হবে সমাবর্তনের মূল অনুষ্ঠান। দুপুর আড়াইটায় সমাবর্তন র‌্যালি শেষে অনুষ্ঠানে অংশ নেবেন রাষ্ট্রপতি এবং চুয়েট চ্যান্সেলর মো. আবদুল হামিদ।

তিনি বলেন, সমাবর্তন উপলক্ষে পুরো ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সমাবর্তনে অংশ নেওয়া গ্র্যাজুয়েটদের বাঁধভাঙা উল্লাসে মেতেছে চুয়েট।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর