বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

ইবি ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গ্রেফতারের আগে হত্যার হুমকি!  

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব গ্রেফতারের আগে হত্যার হুমকি পেয়েছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

জানা গেছে, রাকিব হত্যার হুমকি পাওয়ার পরে গত শুক্রবার কুষ্টিয়া সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে সেখানে ইবি ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে আটক করা হয়।

রাকিবের পারিবারিক সূত্রে জানা যায়, ফোনে অজ্ঞাত ব্যক্তি থেকে হত্যা ও গুম করার হুমকি এবং সেইসঙ্গে ক্যাম্পাসে প্রবেশ নিষেধের হুমকি প্রদানে ব্যক্তিগত নিরাপত্তা চেয়ে কুষ্টিয়া মডেল থানায় শুক্রবার রাতে তিনি এ জিডি করেন।

জিডি সূত্রে জানা গেছে, শুক্রবার (৮ নভেম্বর) বিকাল ৫টা ২১ মিনিটে ইবি ছাত্রলীগ সম্পাদক রাকিবকে তার মোবাইল নম্বরে ফোন করে হত্যা এবং গুম করার হুমকি প্রদান করা হয় এবং সেইসঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে নিষেধ করার প্রেক্ষিতে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন এই মর্মে থানায় সাধারণ ডায়েরি করেন যার নম্বর ৩৯৮।

জানা যায়, শুক্রবার বিকাল ৫টা ২১ মিনিটে ০০৯১১৪১৩২৩০৩৭ নম্বর থেকে রাকিবের ব্যবহৃত মোবাইলে কল করে হত্যা ও গুম করার হুমকি দেয় অজ্ঞাত এক ব্যক্তি। এমনকি রাকিবকে ক্যাম্পাসে প্রবেশেও নিষেধ করে ওই ব্যক্তি।

৪৭ সেকেন্ডের ওই অডিও ক্লিপটিতে ইবি শাখা ছাত্রলীগ সম্পাদক রাকিবকে বলা হয়েছে, ‘তোকে যেন ক্যাম্পাসের আশেপাশে না দেখি। যদি দেখি, তাহলে তোর ঘাড়ে আর মাথা থাকবে না।’ একইসঙ্গে ওই ব্যক্তি রাকিবকে গুম করে দেওয়ারও হুমকি দেন।

প্রসঙ্গত, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শুক্রবার রাতে রাকিবুল ইসলাম রাকিবকে গ্রেফতার করেছে কুষ্টিয়া সদর থানা পুলিশ। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের ডিজিটাল নিরাপত্তা আইনে ইবি থানায় করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর