রোববার   ২৩ জুন ২০২৪   আষাঢ় ৯ ১৪৩১   ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
৯৮

আমরা নিজেরা রকেট তৈরি করবো: আইসিটি প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমরা বিভিন্ন দেশ থেকে প্রযুক্তিগত জ্ঞান আহরণ করবো, কিন্তু সেসব তৈরি করবো দেশের মাটিতে। আমরা নিজেরা ধাপে ধাপে রকেট তৈরি করবো এবং সে রকেটের মাধ্যমেই মহাকাশে নিজেদের স্যাটেলাইট পাঠাবো।

বৃহস্পতিবার মহাখালীর শাহিন হলে এটুআই আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, এটুআই ডিজিটাল বাংলাদেশের ভিশন বাস্তবায়নে ১৪ বছর ধরে বিভিন্ন সেক্টরে যে টিমওয়ার্ক তৈরি করেছে, তা আগামী ১০০ বছর ধরে দেশের কাজে লাগবে।

তিনি বলেন, ১৫ বছর আগে ঢাকায় পানির যে ক্রাইসিস ছিল, আধুনিক প্রযুক্তির মাধ্যমে ওয়াসা আজ সে ক্রাইসিস দূর করেছে। সব ক্ষেত্রে পানির সেবা পৌঁছে দিচ্ছে।

এটুআই এর ‘লেটার বিল্ডার ইনোভেশন চ্যালেঞ্জ ২০২২’, ‘প্রেগনেন্সি মনিটরিং ইনোভেশন চ্যালেঞ্জ ২০২২’ এবং ‘ওয়াটার ইনোভেশন চ্যালেঞ্জ কম্পিটিশন-২০২১’ ফান্ডের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম। এছাড়া ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, আইসিটি ডিভিশনের অতিরিক্ত সচিব দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর