বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

৩৩

আন্তর্জাতিক ম্যাচে নাঈমের প্রথম অর্ধশত

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

ইতিহাস সৃষ্টির অপেক্ষায় বাংলাদেশ।  ভারতের বিপক্ষে প্রথম কোন সিরিজ জেতার সুযোগ বাংলাদেশের সামনে।  এমন ম্যাচে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস হেরে আগে ব্যাট করে ১৭৪ রান করে ভারত।  ইতিহাস গড়তে ১৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে মাঠে নামে লিটন-নাঈম।  চাপে থেকে দলীয় অর্ধশত পার করে টাইগাররা।  মোহাম্মদ নাঈম তুলে নেন আন্তুর্জাতিক ম্যাচে ক্যারিয়ারে প্রথম অর্ধশত।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৭ রান।

রোববার নাগপুরের বিদর্ভ ক্রিকেট স্টেডিয়ামে ভারতের ছুঁড়ে দেয়া লক্ষ্যে ব্যাট করতে নামে বাংলাদেশের ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈম।  শুরুটা ভালো হলো না বাংলাদেশের। তৃতীয় ওভারেই বলে আসেন চাহাল।  

নিজের চতুর্থ বলে  ওয়াশিংটন সুন্দরের কাছে ক্যাচ বানান লিটনকে (৮)।  এরপরে বলেই দ্যুবের হাতে ধরা দেন সৌম্য সরকার। ০ রান করেই ফিরতে হয় এ ব্যাটসম্যানকে। এরপর দলের হাল ধরেন নাঈম।  নাঈম-মিথুনের ব্যাটে দলীয় অর্ধশত টাইগারদের।

এরপর এখনো উইকেটের দেখা পায়নি ভারত। নাঈমের ব্যাটে আশা দেখছে বাংলাদেশ। মোহাম্মদ নাঈম তুলে নেন আন্তুর্জাতিক ম্যাচে ক্যারিয়ারে প্রথম অর্ধশত। তাকে সঙ্গ দিচ্ছেন মোহাম্মদ মিথুন(২৬)।

আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৭৪ রান।  শ্রেয়াস আইয়ার ৬২, লোকেশ রাহুল ৫২ মানিশ পান্ডে ২২* রানের ইনিংস খেলেন।

বাংলাদেশের হয়ে শফিউল ইসলাম ও সৌম্য সরকার ২ টি করে উইকেট নেন।

দুই দলই একটি করে পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে।  বাংলাদেশ দলে জায়গা হারিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, দলে ঢুকেছেন মোহাম্মদ মিথুন। 

অপরদিকে ভারতীয় একাদশে ক্রুনাল পাণ্ডিয়ার পরিবর্তে খেলছেন মনিশ পাণ্ডে।

দিল্লিতে ভারতকে সাত উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজের শুভসূচনা করে বাংলাদেশ।  কিন্তু রাজকোটে আট উইকেটের বড় ব্যবধানে হেরে যায় মাহমুদউল্লাহ-মুশফিকরা।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর